আমলা বা ডু প্লেসিসই দিবেন বিশ্ব একাদশের নেতৃত্ব


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: আগস্ট ২৪, ২০১৭, ০২:৩৩ পিএম
আমলা বা ডু প্লেসিসই দিবেন বিশ্ব একাদশের নেতৃত্ব

দেশের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ ফেরাতে খুব জোরালো ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে পাকিস্তান। যার অংশ হিসেবে দেশের মাটিতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসরের ফাইনালও আয়োজন করেছে পিসিবি। এবার আর্ন্তজাতিক ভাবে ফেরাতে চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তান  সফর করবে বিভিন্ন দেশের খেলোয়াড়দের নিয়ে গঠিত বিশ্ব একাদশ।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান যাবে এ দলটি। পাকিস্তান পত্রিকা ডন এর মতে এ দলের নেতৃত্ব দিবেন দক্ষিণ আফ্রিকান দুই ক্রিকেটার হাশিম আমলা কিংবা ফাফ ডু প্লেসিস এর যে কোনো একজন।

পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি এর উচ্চপদস্থ কর্মকর্তার সূত্র ধরে ডন জানিয়েছে, দক্ষিণ আফ্রিকা ও বিশ্ব ক্রিকেটের বড় দুই নাম হাশিম আমলা ও ফাফ ডু প্লেসিস থাকবেন এই দলে আর এদের মধ্যে কেউ একজন হবেন অধিনায়ক।

অন্যদিকে সদ্য নিযুক্ত পিসিবি প্রেসিডেন্ট নাজাম শেঠি জানিয়েছেন সাত দেশের পনের ক্রিকেটার বিশ্ব একাদশ এর হয়ে খেলতে রাজি হয়েছেন। তিনি বলেন, ‘ ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা, বাংলাদেশ, আফগানিস্তান ও জিম্বাবুয়ে খেলোয়াড় পাঠাতে রাজি হয়েছে। অন্যদিকে ভারত খেলোয়াড় পাঠাতে অস্বীকৃতি জানিয়েছে।’

এ দলের কোচের দায়িত্বে থাকবেন জিম্বাবুইয়ান তারকা এন্ডি ফ্লাওয়ার। পাকিস্তানের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে দুবাইয়ে সাতদিনের ক্যাম্প করবে ক্রিকেটাররা।

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর