ধর্ষণের শিকার হলেন নারী ক্রিকেটার


প্রকাশিত: আগস্ট ২৪, ২০১৭, ০১:৩৫ পিএম
ধর্ষণের শিকার হলেন নারী ক্রিকেটার

ধর্ষণের সংবাদ এখন ভারতীয় গণমাধ্যমের জন্য কিছুই না। কারণ প্রতিদিনই এমন সংবাদ ছাপতে হয় তাদের। এবার ছাপতে হলো দেশটির এক নারী ক্রিকেটারের ধর্ষণের সংবাদ। তিনি ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে খেলছেন অনেকদিন ধরে। হরিয়ানার রঞ্জি ক্রিকেট দলে নিয়মিত মুখ । কিন্তু তাতেও রক্ষা হয়নি! ধর্ষণের শিকার হতে হয়েছে ভারতীয় এই নারী ক্রিকেটারকে।

থানায় অভিযোগের পর অভিযুক্ত চারজনের নামে এফআইআর করেছেন হারিয়ানা পুলিশ। অভিযুক্ত চারজনের প্রধান একজন পুরোহিত। জানা যায়, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে একাধিকবার নারী ক্রিকেটারকে ধর্ষণ করেছেন রাজস্থানের ভিলওয়ারার সেই পুরোহিত। এমনটাই অভিযোগ করেছেন ধর্ষণের শিকার হওয়া নারী ক্রিকেটার। তবে ক্রিকেটারের নাম প্রকাশ করেনি হারিয়ানা পুলিশ।

থানায় দায়ের করা এফআইআর ও ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, অভিযুক্ত পুরোহিতের নাম বিদ্যানন্দ। পুরোহিতের এক ঘনিষ্ঠ বন্ধুর মাধ্যমেই নারী ক্রিকেটারের সঙ্গে তার পরিচয় ঘটে। ধীরে ধীরে তাদের মধ্যে ঘনিষ্ঠতা বাড়ে। এরপর তারা বিয়ে করার সিদ্ধান্ত নেন। বিয়ে করার সিদ্ধান্ত নেওয়ার পর সহবাস করেন তারা দু’জন। এরপর হরিদ্বারে একাধিকাবার ঘটনার পুনরাবৃত্তি করেন তারা।

পুলিশ জানিয়েছে বাকি তিনজনের দুইজন অভিযুক্ত পুরোহিতের সহযোগী। অভিযুক্ত অপর ব্যক্তি পুরোহিতের বন্ধু, যার মাধ্যমে তাদের পরিচয় ঘটে। চারজনের নামে গত রোববার থানায় অভিযোগ করেছেন ওই নারী ক্রিকেটার। তবে এরই মধ্যে পুলিশের বিরুদ্ধে দায়িত্বহীনতার অভিযোগ উঠেছে।   

হরিয়ানার ডিজিপি বিএস সাধুর সঙ্গে দেখা করে তিনি জানান, পুলিশ ঠিকভাবে তাদের দায়িত্ব পালন করছে না। শুধু তাই নয়, পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে অশ্লীল বাক্য প্রয়োগের অভিযোগ করেন ওই নারী ক্রিকেটার। তবে পুলিশের এসপি মণীশ চৌধুরি জানান, একজন অভিযুক্তকে তারা এরই মধ্যে আটক করেছেন। কিন্তু মূল অভিযুক্ত পালিয়ে গেছে। তবে শিগগিরই তাকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন তিনি।

খেলা বিভাগের আরো খবর