বাংলাদেশের উইন্ডিজ সফরের সময়সূচিতে পরিবর্তন


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ২৩, ২০১৭, ১১:৫৪ পিএম
বাংলাদেশের উইন্ডিজ সফরের সময়সূচিতে পরিবর্তন

আগামী বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার কথা রয়েছে। তবে সেই সফর জুলাইয়ে স্থানান্তর হতে পারে বলে জানিয়ে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।

আগামী বছরের মার্চে ২০১৯ বিশ্বকাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে। আপাতত র‌্যাঙ্কিংয়ের ৯ নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজক বাছাইপর্বে খেলতে হবে বলেই মনে হচ্ছে। এ কারণেই বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের শিডিউলে পরিবর্তন আসতে যাচ্ছে।

ক্রিকইনফো জানায়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ শিডিউলে পরিবর্তন আনার ব্যাপারে সম্মত হয়েছে। বিশ্বকাপ বাছাইপর্বের পর আগামী বছরের জুনে ঘরের মাঠে শ্রীলঙ্কাকে আতিথ্য দেবে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের যদি বাছাইপর্বে খেলতেই হয় তবে বাংলাদেশ সিরিজটি জুলাইয়ে অনুষ্ঠিত হবে। এরপর আগস্টে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ব্যস্ততা।

ফেব্রুয়ারির সিরিজ জুলাইয়ে স্থানান্তর হলে সেটি বাংলাদেশের জন্যই স্বস্তির হবে। কেননা, ডিসেম্বর-জানুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজ। ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ হলে সেটি শেষ হতে না হতেই সেখান থেকে শ্রীলঙ্কায় ওড়ে যেতে হবে টাইগারদের। আগামী বছরের মার্চের ১৫ থেকে ৩১ তারিখ পর্যন্ত শ্রীলঙ্কার মাটিতে খেলবে বাংলাদেশ। এপ্রিল থেকে জুলাইয়ে কোনো শিডিউল সফর নেই লাল সবুজের জার্সিধারীদের। তবে আগস্টে অস্ট্রেলিয়া সফরে যাবে বাংলাদেশ। সবমিলিয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে জুলাইয়ে স্থানান্তর হলে সেটি মাশরাফি-সাকিবদের জন্য স্বস্তিই বয়ে আনবে।

বাংলাদেশ এখনও ব্যস্ত সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে কঠোর অনুশীলন করছে টাইগাররা। অস্ট্রেলিয়া সিরিজ শেষ হতেই সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে মাশরাফি-মুশফিকের দল। অক্টোবরের ২৯ তারিখ পর্যন্ত প্রোটিয়াদের বিপক্ষে দুটি টেস্ট তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। নভেম্বর থেকে ডিসেম্বর বিপিএলের ব্যস্ততা। এরপর ডিসেম্বর-জানুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর