টাইগার শিবিরে যোগ দিলেন স্পিন গুরু সুনিল যোশি


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: আগস্ট ২২, ২০১৭, ০৯:৩২ পিএম
টাইগার শিবিরে যোগ দিলেন স্পিন গুরু সুনিল যোশি

অবশেষে সাকিব-মিরাজরা পেয়েই গেলেন তাদের স্পিন বোলিং পরামর্শকে। আজই টাইগার শিবিরে যোগ দিলেন সাবেক এ ভারতীয় ক্রিকেটার। যদিও তার যোগ দেওয়ার কথা ছিল দু’একদিন পর। কিন্তু বিসিবির সঙ্গে চুক্তিটা পাকাপাকি হয়ে যাওয়ার পর আর অপেক্ষা করলেন না তিনি। আজই বিকেলে এসে যোগ দিয়েছেন বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্পে। অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে গত ৬ সপ্তাহ ধরে চলছিল যে ক্যাম্পটি।

গত ৩০ জুলাই বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছিলেন স্পিন বোলিং কোচ হিসেবে তাদের প্রথম পছন্দ অস্ট্রেলিয়ার স্টুয়ার্ট ম্যাকগিল। পরিকল্পনা অনুযায়ী ম্যাকগিলের সঙ্গে যোগাযোগও করেছিল বিসিবি। তাকে আনুষ্ঠানিক প্রস্তাবও দেয়া হয়েছিল; কিন্তু ম্যাকগিল প্রস্তাবে রাজি না হলেও কবে বাংলাদেশে আসবেন সে ঘোষণা দেননি।

বিসিবি বেশ কিছুদিন অপেক্ষা করছিল ম্যাকগিলের পক্ষ থেকে কোনো উত্তর পাওয়ার জন্য; কিন্তু ম্যাকগিল চুপচাপ বসেছিলেন। কোনো জবাব না দেয়ায় শেষ পর্যন্ত সুনিল যোশির দ্বারস্থই হতে হলো বিসিবিকে।

আজ বিকেলে এসেই প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে কথা বলেন যোশি। আগামীকাল হয়তো স্পিনারদের নিয়ে কাজ শুরু করে দেবেন তিনি। অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখেই স্পিনারদের তৈরি করবেন সাবেক এই ভারতীয় ক্রিকেটার।

১৯৯৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে সুনিল যোশির। ১৫টি টেস্ট খেলেছেন, উইকেট নিয়েছেন ১১০টি। ওয়ানডে খেলেছেন ৬৯টি। ২০১১ সালে শেষ করেন প্রথম শ্রেণীর ক্রিকেটের ক্যারিয়ার। ১৬০ ম্যাচে নিয়েছেন ৬১৫ উইকেট।

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর