৩০০ মিলিয়নে হবে মেসির দলবদল!


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: আগস্ট ২২, ২০১৭, ০৫:৫৯ পিএম
৩০০ মিলিয়নে হবে মেসির দলবদল!

ফুটবল ইতিহাসে রেকর্ডের জন্ম দিয়ে দলবদল করেছেন নেইমার। রিলিজ ফি’র পুরো ২২২ মিলিয়ন ইউরো দিয়েই বার্সেলোনা থেকে নেইমারকে ছিনিয়ে নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। নেইমারকে পুরো বাই-আউট ক্লজের টাকা দিয়ে কিনতে পারলে লিওনেল মেসিকে কেন নয়?

দলবদলের সাম্প্রতিক গুঞ্জনটাকেই উসকে দিয়ে এমনটাই বললেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। তিনি বললেন, মেসিকেও তার রিলিজ ফি’র ৩০০ মিলিয়ন ইউরো দিয়ে দলে নিতে পারে কেউ। হতে পারে স্রেফ সরল বিশ্বাস থেকেই মন্তব্যটা করেছেন বার্সেলোনার সাবেক কোচ। আবার হতে পারে, তার এই মন্তব্য সম্প্রতি ওঠা গুঞ্জনেরই অংশ।

গত মৌসুমের প্রায় পুরোটা সময় ধরেই ইউরোপে একটা চাপা গুঞ্জন ছিল, বার্সেলোনা ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে চান মেসি। সাবেক কোচ গার্দিওলার সঙ্গে আবার গড়ে তুলতে চান জুটি। মেসি বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করতে গড়িমসি করাতেই গুঞ্জনটা অন্য মাত্রা পায়। 

কিন্তু গত মাসে ঠিকই বার্সেলোনার নতুন চুক্তি করে ফেলেন মেসি। তাতে তার বার্সা ছাড়ার গুঞ্জনটা মিলিয়ে যায়। কিন্তু সম্প্রতি আবার গুঞ্জন উঠেছে, সদ্য গড়া নেইমারের রেকর্ড ভেঙে ট্রান্সফার ফি’র নতুন রেকর্ড গড়ে অন্য কোথাও পাড়ি জমাতে যাচ্ছেন মেসি!

তা বার্সেলোনা ছেড়ে মেসি কোথায় যেতে পারেন? প্রশ্নের সম্ভাব্য উত্তরে গার্দিওলার ম্যানচেস্টার সিটির নামই উঠে এসেছে। মেসি নাকি নেইমারকে টপকে সবচেয়ে দামী খেলোয়াড় হিসেবে যোগ দিতে পারেন সিটিতে।

 গুঞ্জন আছে, ম্যানচেস্টার সিটির কর্তারা নাকি বার্সেলোনারই এক হোটেলে মেসির এজেন্টের সঙ্গে গোপনে বৈঠকও করেছেন। বর্তমান চুক্তি অনুযায়ী মেসির রিলিজ ক্লজ ৩০০ মিলিয়ন ইউরো। গুঞ্জনে উঠে এসেছে, এই টাকা দিয়েই মেসিকে দলে টানতে তৈরি গার্দিওলার দল!

গার্দিওলা এই গুঞ্জনের সত্য-মিথ্যা খণ্ডন করতে যাননি। তবে যা বলেছেন, তাতে গুঞ্জনটা নতুন মাত্রাই পেয়ে থাকবে। গুঞ্জনটি ছড়ানোর ঠিক এক দিন পরই কেন মেসিকে কোনো ক্লাবের কেনার সম্ভাবনার কথা বলবেন গার্দিওলা? আর অঙ্কটা ঠিকঠাক ৩০০ মিলিয়ন ইউরোর কথাই কেন বললেন তিনি?

গুঞ্জন আর গার্দিওলার কথার সূত্র ধরে এ রকম যুক্তিসংগত প্রশ্ন করা যায় আরও। সোমবার লিগে মৌসুমের প্রথম হোম ম্যাচে এভারটনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সিটি। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে উঠে আসে মেসিকে সাম্প্রতিক গুঞ্জনের বিষয়টিও। 

গার্দিওলা কোনো দলের নাম উল্লেখ্য না করে বলেন, ‘আমি ঠিক জানি না। তবে কারো যদি যথেষ্ট টাকা থাকে এবং তারা তা ব্যয় করতে চায়, তাহলে এটা ঘটতে পারে। মেসিকে বাই-আউট ক্লজের ৩০০ মিলিয়ন দিয়েই দলে নিতে পারে।’
গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর