মুমিনুলের প্রশংসা করে যা বললেন পাপন


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ২০, ২০১৭, ০৮:৪৬ পিএম
মুমিনুলের প্রশংসা করে যা বললেন পাপন

সেই শনিবার (১৯ আগস্ট) সফরত অজিদের বিপক্ষে ঢাকা টেস্টের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণার পর পরই সমালোচনার ঝড় উঠে ক্রিকেট পাড়ায় । কারণ স্কোয়াডটিতে টেস্ট স্পেশালিস্ট মুমিনুল হকের অনুপস্থিতি বেশ কষ্ট দিয়েছে অনেককে। তাই ক্রিকেটপ্রেমীরা সমালোচনার ঝড় তুলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

তাদের প্রশ্ন ঘরোয়া ক্রিকেটে অসাধারণ ব্যাটিংয়ের পরও কেন বাদ যাবেন মুমিনুল? আর বিষয়টি নজরে এনেছেন জাতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা (বিসিবি)।

তাই রোববার (২০ আগস্ট) বিকেলে বৈঠকে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন টাইগারদের স্কোয়াডে পরিবর্তন আনেন । তাতে মোসাদ্দেকের পরিবর্তে জায়গা দেন মুমিনুলকে। 

এসময় বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, মুমিনুলকে দলে বাইরে রাখায় যে মোটেও খুশি নন পাপন সেটা তার কথাতেই স্পষ্ট। পাপন বললেন, ‘মুমিনুল আসলে বাদ পড়ার মতো খেলোয়াড় নয়। তার মন খরাপ করার কিছু নেই। তার মতো খেলোয়াড় দলে থাকবে না, এটা দেখতে খারাপ লাগে।  সে একাদশে না খেলতে পারে, কিন্তু ১৪ জনের দলে তো রাখা যেত। ১৫ সদস্যের দল করলেইবা কী ক্ষতি হতো?’

বাংলাদেশ টেস্ট ইতিহাসের সেরা ব্যাটসম্যান মনে করা হয় মুমিনুলকে। দেশের মধ্যে সবচেয়ে বেশি ব্যাটিং গড় তারই। অথচ মাত্র দুই টেস্টে রান না পাওয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে বাইরে রাখা হয় তাকে। শনিবার দল ঘোষণার পর চারদিকে সমালোচনার ঝড় ওঠে। মিডিয়ার তোপের মুখে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও কোচ চন্ডিকা হাথুরাসিংহে। মুমিনুলকে বাদ দেওয়ায় সমালোচনার ঝড় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও।

মুমিনুল শততম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে না খেললেও টেস্টের জন্য সব সময় তাকে নির্ভরযোগ্য মনে করা হয়। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন দিনের ম্যাচেও ৭২ রান করে সেই প্রমাণ রেখেছিলেন। কিন্তু গতকাল দল ঘোষণার সময় তাকে বাইরে রাখা হয়। এই ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে দেশের ক্রীড়াঙ্গন।

এক নজরে প্রথম টেস্টের জন্য বাংলাদেশ স্কোয়াডঃ 
মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, সাব্বির রহমান, লিটন দাস, মুমিনুল হক, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।
গোনিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর