হঠাৎ জাতীয় দলে মুমিনুল, বাদ পড়েছেন যিনি


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ২০, ২০১৭, ০৬:২৩ পিএম
হঠাৎ জাতীয় দলে মুমিনুল, বাদ পড়েছেন যিনি

শনিবার (আগস্ট) দুপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৪ জনের স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ঠিক তার পর পরই বাংলাদেশ ক্রিকেট পাড়ায় শুরু হয় তোলপাড়।  নির্বাচক কমিটির সমালোচনা করে ছাড়েই সবাই।  সবার প্রশ্ন ঘরোয়া ক্রিকেটে অসাধারণ ব্যাটিংয়ের পরও কেন বাদ যাবেন তিনি?

তাই তো আজ দুপুরে হঠাৎ করেই মিরপুরে শেরেবাংলা স্টেডিয়ামে গুঞ্জন ছড়িয়ে পড়েছিল মুমিনুলকে দলে ফেরানো হতে পারে। সে কারণেই হয়তো দুপুর গড়ানোর সঙ্গে সঙ্গে হঠাৎ বিসিবিকে আগমন ঘটে সভাপতি নাজমুল হাসান পাপনের।  তাই গুঞ্জনটা আরো বেশিই শোনা যাচ্ছে।  

তবে শেষ পর্যন্ত সে গুঞ্জন সত্য হলো।  আলোচনা-সমালোচনার ভেতর মুমিনুল হককে অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টেস্টের দলে ডাকা হয়েছে।  মুমিনুলকে দলে ঢোকাতে বাদ দেয়া হয়েছে মোসাদ্দেক হোসেনকে। কিছুদিন আগে চোখে আঘাত পাওয়ায় মোসাদ্দেক ‘অসুস্থ’।

মুমিনুল শততম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে না খেললেও টেস্টের জন্য সব সময় তাকে নির্ভরযোগ্য মনে করা হয়। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন দিনের ম্যাচেও ৭২ রান করে সেই প্রমাণ রেখেছিলেন। কিন্তু গতকাল দল ঘোষণার সময় তাকে বাইরে রাখা হয়। এই ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে দেশের ক্রীড়াঙ্গন।

প্রসঙ্গত, ২২ টেস্টের ক্যারিয়ারের ১১ বার পঞ্চাশের ইনিংস ও চারটি শতক হাঁকিয়েছেন ‍বাংলাদেশ ক্রিকেটের  ‘ব্র্যাডম্যান’ খ্যাত মুমিনুল হক।
গোনিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর