একসময় খাবার না জুটলেও আজ তিনি ভারতের তারকা ক্রিকেটার


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৬, ২০১৭, ০৯:৩৪ পিএম
একসময় খাবার না জুটলেও আজ তিনি ভারতের তারকা ক্রিকেটার

ক্রিকেট অনেক খেলোয়াড় আছেন যারা অনেক কষ্ট করে প্রতিষ্ঠিত হয়েছেন। তাদেরই একজন ভারতের তারকা ক্রিকেটার হার্দিক পাণ্ডিয়া। 

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল থেকেই পাণ্ডেকে নিয়ে কালি খরচ হচ্ছে সংবাদমাধ্যমের। শ্রীলঙ্কার মাটিতে গিয়ে অভিষেক টেস্ট সিরিজে শতরানও করেছেন ভারতের এই অলরাউন্ডার।
এখন হার্দিক পাণ্ডের নাম হয়েছে। টাকা হয়েছে। অনেক টাকা খরচ করে ফ্ল্যাট কিনে দিয়েছেন তার মা-বাবাকে। একটা সময় ছিল যখন পেট ভরে খাওয়ার পয়সা ছিল না পাণ্ডে-ভাইদের পকেটে। বেশিরভাগ সময় ম্যাগি খেয়ে পেট ভরাতেন হার্দিক ও তার ভাই ক্রুনাল পাণ্ড্য।

ভারতের প্রাক্তন উইকেটকিপার কিরণ মোরের অ্যাকাডেমিতে ক্রিকেট শেখার জন্য হার্দিক ও ক্রুনালকে পাঠিয়েছিলেন তাদের বাবা। ১২ বছরের উপরে হলে তবেই কিরণ মোরে স্পোর্টস অ্যাকাডেমিতে সুযোগ মিলত উঠতি ক্রিকেটারদের। পাণ্ড্য ভাইদের তখনও ১২ বছর হয়নি। পাণ্ডের বাবা অনেক বুঝিয়ে সুজিয়ে রাজি করান মোরেকে।

ওই অ্যাকাডেমিতেই পাণ্ড্য-ভাইদের নাম হয় ‘ম্যাগি ব্রাদার্স’। কারণটা পরিষ্কার। দুই ভাই খিদে মেটাতেন ম্যাগি খেয়ে। ভাল খাবার খাওয়ার পয়সা ছিল না তাদের কাছে। তবুও দু’ভাইয়ের দৃষ্টি কিন্তু ক্রিকেট থেকে সরে যায়নি। ওই বয়সেই পাণ্ড্যরা বুঝতে পেরে গিয়েছিলেন ক্রিকেটই তাঁদের আর্থিক অবস্থার উন্নতি ঘটাতে পারে। সেই মতোই হার্দিক ও ক্রুনালের শয়নে, স্বপনে ও জাগরণে কেবলই ঘোরাফেরা করত ক্রিকেট। আজ ক্রিকেটের জন্যই হার্দিক পাণ্ড্যর নাম ছড়িয়ে পড়েছে সর্বত্র।
গো নিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর