বলের আঘাতে মারা গেলেন পাকিস্তানি ক্রিকেটার!


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৬, ২০১৭, ০৫:০৮ পিএম
বলের আঘাতে মারা গেলেন পাকিস্তানি ক্রিকেটার!

ক্রিকেট খেলায় ব্যবহৃত পাঁচ আউন্স ওজনের বলটি যে মাঝে-মধ্যে খেলোয়াড়দের জন্য কতটা বিপজ্জনক হয়ে উঠতে পারে, 
সবথেকে বড় প্রমান অস্ট্রেলীয়র  ক্রিকেটার ফিলিপ হিউজের মৃত্যু। আবারো ফিলিপ হিউজের স্মৃতি মনে করিয়ে দিয়ে বাউন্সারে প্রাণ গেল এক তরুণ ক্রিকেটারের। 

পাকিস্তানের এই ক্রিকেটারের নাম জুবায়ের আহমেদ। চারটি লিস্ট এ ম্যাচ খেলেছেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছেন কোয়েটা বিয়ার্সের হয়ে। কিন্তু পাকিস্তানের স্বাধীনতা দিবস ১৪ আগস্টে প্রতিপক্ষের বোলারের বাউন্সারে প্রাণ হারান এ তরুণ ক্রিকেটার।

মার্দানে ব্যাটিং করার সময় একটি বাউন্সার তার মাথায় আঘাত করে। মাটিতে লুটিয়ে পড়েন জুবায়ের। এরপর আর উঠে দাঁড়াতে পারেননি তিনি। 

উদীয়মান এই ক্রিকেটারের মৃত্যুতে আজ (বুধবার) শোক প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার পেজে লেখা হয়, ‘জুবায়ের আহমেদের মর্মান্তিক মৃত্যু আরো একবার স্মরণ করিয়ে দিল সব সময় সুরক্ষার জন্য হেলমেট পরিধান করা উচিত। জুবায়েরের পরিবারের প্রতি আমাদের সমবেদনা জ্ঞাপন করছি।’
 

ক্রিকেট ইতিহাসে বল কিংবা ব্যাটের আঘাতে অনেকের মৃত্যু হয়েছে। কিন্তু ২০১৪ সালে ফিলিপ হিউজের মৃত্যু ক্রিকেট বিশ্বকে কাঁদিয়েছিল। ২০১৪ সালের ২৫ নভেম্বর ঘরোয়া ক্রিকেটে নিউ সাউথ ওয়েলসের পেসার শন অ্যাবোটের বাউন্সার হুক করতে গিয়ে বল ফিলিপ হিউজের মাথায় লাগে। কয়েক সেকেন্ড দাঁড়িয়ে ছিলেন হিউজ। পরক্ষণেই ২২ গজের ক্রিজে লুটিয়ে পড়েন। তাকে উঠিয়ে নিয়ে যাওয়া হয় সিডনি হাসপাতালে। সেখানে হিউজকে নেওয়ার পর মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। কিন্তু কোনো কাজ না হওয়ায় কোমায় ছিলেন তিনি। দুদিন পর ২৭ নভেম্বর তাকে মৃত ঘোষণা করেন অস্ট্রেলিয়ার ক্রিকেট টিমের চিকিৎসক পিটার বাকনার। 
গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর