মেসির রেকর্ড ভেঙে চুরমার করলেন রোনালদো


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৪, ২০১৭, ০৬:০৩ পিএম
মেসির রেকর্ড ভেঙে চুরমার করলেন রোনালদো

লা লিগায় সর্বোচ্চ গোলের মালিক বার্সা তারকা লিওনেল মেসি।  তবে এবার তার একটি রেকর্ড ভেঙে ফেলেছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। 

গতকাল রাতে এল ক্লাসিকোর ম্যাচে বার্সার বিপক্ষে  ন্যু ক্যাম্পের মাঠে ১১তম গোলের দেখা পান রোনালদো।  আর তাতে ন্যু ক্যাম্পের মাঠে গোলের রেকর্ডে পেছনে ফেললেন মেসিকে। এল ক্লাসিকোতে নিজেদের মাঠে মেসির গোল ১০টি।

মেসির অবশ্য রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ১৪টি গোল আছে, যেটিও রেকর্ড। সর্বশেষ যে গোলটা এসেছিল গতবার লিগের শেষ এল ক্লাসিকো। ৯২ মিনিটে দুর্দান্ত এক গোল করে দলকে ৩-২ ব্যবধানে জিতিয়েছিলেন। লিগের শিরোপা লড়াইয়েও ফিরেছিল বার্সা।

ওই গোলের পরই মেসি জার্সি খুলে বার্নাব্যুর গ্যালারিকে দেখান। যেটি বিখ্যাত এক উদ্‌যাপন হয়ে আছে। কাল ঠিক যেন তার জবাব দিলেন রোনালদো।

অবশ্য এল ক্লাসিকোতে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি মেসির কাছ থেকে রোনালদো নিতে পারবেন কি না, সন্দেহ আছে। এল ক্লাসিকোতে ৩৪ ম্যাচে ২৫ গোল করেছেন মেসি। আরেক আর্জেন্টাইন কিংবদন্তি আলফ্রেডো ডি স্টেফানোর ১৮ গোলের রেকর্ড ভেঙেছেন অনেক দিন হলো। ২৮ ম্যাচে রোনালদোর গোল এখন ১৭টি। বয়স আর গোলের ব্যবধানের কারণে এই রেকর্ড রোনালদোর জন্য নাগালের অনেক বাইরে। অবশ্য রোনালদো ভাঙতে পারবেনই না, তাও বাজি ধরে বলা কঠিন। ডি স্টেফানোর রিয়ালের রেকর্ডটা যে এই মৌসুমেই ভাঙছে, তা তো প্রায় নিশ্চিত।

গো নিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর