অজিদের বিপক্ষে টাইগারদের নতুন ফর্মুলা!


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৪, ২০১৭, ০৫:৩৮ পিএম
অজিদের বিপক্ষে টাইগারদের  নতুন ফর্মুলা!

কোচ চন্দিকা হাথুরুসিংহে আর নির্বাচকেরা ব্যস্ত অজিদের বিপক্ষে দল সাজানোর।  সবকিছু ঠিক থাকলে আর ৭২ ঘণ্টা পরই সবকিছু জানা যাবে!  ১৬,১৭ ও ১৮ আগস্ট পর পর তিনদিন অনুশীলনের পর নির্বাচকরা দল চূড়ান্ত করে বোর্ডে জমা দেবেন। এরপর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের অনুমোদন হয়ে গেলে ১৯ আগস্ট দল ঘোষণা।

খেলা হবে টাইগারদের দেশের মাটিতে।  তাই কন্ডিশনের সর্বোচ্চ ফায়দা নিতে চাইবে বাংলাদেশ।  সে জন্য সাধারণত পেস সহায়ক উইকেটে খেলতে চাইবে না মুশফিকুর রহীমের দল। নিজ মাটিতে কেন-ই বা অতো বড় ঝুঁকি নিতে যাবে টিম ম্যানেজমেন্ট? এমনকি স্পোর্টিং উইকেট হওয়ার সম্ভাবনাও কম। তাতেও থাকবে বড় ধরণের ঝুঁকি। স্মিথবাহিনীকে আটকাতে স্লো ও লো ট্র্যাকই সর্বোত্তম। ইংলিশদের বিপক্ষে গত অক্টোবরের অবিস্মরণীয় জয় যে স্লো ও লো ট্র্যাকে- হয়তো অমন পিচেই খেলতে চাইবে মুশফিকের দল।

আর সে জন্য চার পেসার ফর্মুলা বাদ দিয়ে তিন পেসার ও তিন স্পিনার ফর্মুলাও অনুসরণ করতে পারে বাংলাদেশ। সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের সাথে তৃতীয় স্পিনার হিসেবে দেখা যাবে তাইজুলকে। সাকলাইন সজিব চট্টগ্রামে প্র্যাকটিস ম্যাচে ভালো বল করলেও অতীত বিবেচনায় বাঁ-হাতি তাইজুলের অন্তর্ভুক্তির সম্ভাবনাই খুব বেশি।
গো নিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর