বিপিএলে মাহমুদউল্লাহর খুলনার ১২ ক্রিকেটারের তালিকা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুলাই ২৭, ২০১৭, ০৮:৩৬ পিএম
বিপিএলে মাহমুদউল্লাহর খুলনার ১২ ক্রিকেটারের তালিকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর শুরু হওয়ার কথা ছিল ৪ নভেম্বর। কিন্তু দক্ষিণ আফ্রিকার লিগের কারণে সেটি বদলে আগামী ২ নভেম্বর নিয়ে আসা হয়েছে। শুরুর তারিখ ছাড়াও এবারের বিপিএলে আরও বেশ কয়েকটি পরিবর্তন এসেছে। এবারের আসরে ম্যাচের সংখ্যা ৬০। প্রথম পর্ব, এলিমিনিটির, প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে।

বিপিএলের গ্রাউন্ডস স্বত্ব পেয়েছে ঢাকা কমিউনিকেশন। ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত বিপিএলের তিনটি আসরের সম্প্রচার স্বত্ব পেয়েছে ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়াম। তাদের মাধ্যমে গাজী টিভি এবং মাছরাঙা টেলিভিশনের কাছে তিন আসরের সম্প্রচার স্বত্ব বিক্রি করেছে।

এবারের বিপিএলে দল বদল করেছেন বেশ ক’জন আইকন খেলোয়াড়। কুমিল্লা ভিক্টোরিয়ানস ছেড়ে রংপুর রাইডার্সে পাড়ি জমিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। চিটাগাং ভাইকিংস থেকে তামিম ইকবালকে দলে ভিড়িয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। চিটাগাং ভাইকিংসের আইকন খেলোয়াড় হয়েছেন মোস্তাফিজুর রহমান। বরিশাল বুলস ছেড়ে রাজশাহী কিংসে থিতু হয়েছেন মুশফিকুর রহিম। আইকন সৌম্য সরকারের নতুন ঠিকানা হয়েছে বরিশাল বুলস। হার্ডহিটার সাব্বির রহমানের নতুন ঠিকানা হয়েছে সিলেট সুরমা সিক্সার্স। তবে সাকিব আল হাসান ঢাকা ডায়নামাইটস ও মাহমুদুল্লাহ রিয়াদ খুলনা টাইটানসেই থাকছেন।

এক নজরে দেখেনিন খুলনা টাইটানসের হয়ে মাঠ কাঁপাবেন যেসব ক্রিকেটাররা

গত বিপিএলে ফাইনালে ওঠা খুলনা টাইটান্সে এবারও আইকন হিসেবে থাকছেন জাতীয় দলের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।  আসন্ন আসরে চ্যাম্পিয়ন হতে রিয়াদকেই আবারও অধিনায়ক হিসেবে চেয়েছিল খুলনা টাইটান্সের মালিক পক্ষ।  রিয়াদ ছাড়াও দলটিতে থাকবেন অলক কাপালি, শফিউল ইসলাম, শুভাগত হোম, নাঈম ইসলামরা (সম্ভাব্য)। 

এছাড়া বিদেশি খেলোয়াড়দের মধ্যে রয়েছেন, ক্রিস লিন, জুনায়েদ খান, রাউলি রুশো, শাদাব খান, শারফরাজ আহমেদ, কাইল অ্যাবট, এস প্রসন্ন।

গো নিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর