চাপে পড়ে যে কাজটি করতে বাধ্য হলো সিলেট সিক্সার্স


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুলাই ২৬, ২০১৭, ০৩:৩৩ পিএম
চাপে পড়ে যে কাজটি করতে বাধ্য হলো সিলেট সিক্সার্স

এ নিয়ে চারবার নাম পরিবর্তন করলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যতম ফ্রাঞ্চাইজি সিলেট সিক্সেস।  প্রথমবার দলটির নাম ছিল সিলেট রয়্যালস। এর পর দ্বিতীয় মেয়াদে মালিকানা পরিবর্তনের সঙ্গে সঙ্গে বদলে যায় এর নামও। তখন নামকরণ করা হয় সিলেট সুপারস্টার। সর্বশেষ আসছে বিপিএল (পঞ্চম আসর) উপলক্ষ্যে এর নাম পরিবর্তন করে ‘সুরমা সিক্সেস’ নামকরণ করা হয়।  তবে বিপিএল কমিটির চাপে এই নামও অপরিবর্তীত থাকলো না।   

কারণ গত সোমবার (২৪ জুলাই) কল্যাণপুরের একমি ল্যাবরেটরিজ ইন্ডাস্ট্রির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিপিএল গভর্নিং কাউন্সিলের আলাপকালে উঠে সিলেটের নাম পরিবর্তনের বিষয়টি। 

তখন সাংবাদিকদের পক্ষ থেকেই ‘সুরমা সিক্সার্স’ নাম নিয়ে প্রশ্ন তোলা হয়। উত্তরে কমিটির সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বিস্ময় প্রকাশ করে উল্লেখ করেন, এ ব্যাপারে তারা কিছুই জানেন না! তিনি বলেন, ‘তারা (সিলেট) নাম পরিবর্তন করছে এমন কোন তথ্য আমাদের কাছে নেই।  এ নিয়ে কোনো আবেদনও আসেনি।’

এর পরপরই তিনি জানান, এই নাম ফ্র্যাঞ্চাইজিকে রাখতে দেয়ার সুযোগ নেই। একই কথা বলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তার ভাষায়, ‘অবশ্যই ফ্র্যাঞ্চাইজির নামের সঙ্গে সংশ্লিষ্ট বিভাগের নাম থাকতে হবে। শুধু সুরমা সিক্সেস? এমনটা হওয়ার কোন সুযোগ নেই।’

তবে শেষ পর্যন্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গভর্নিং কাউন্সিলের চাপে নাম পরিবর্তন করতে বাধ্য হয় সিলেটের দলটি।  তাদের নতুন নাম, ‘সুরমা সিক্সার্স সিলেট’।

এমন তথ্য জানা গেছে দেশের একমাত্র টি-টোয়েন্টি স্পেশালিষ্ট সাব্বির রহমানের বরাত দিয়ে। ফ্র্যাঞ্চাইজিটির নতুন এই আইকন ক্রিকেটার সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেই জানিয়েছেন সিলেটের নতুন নাম সুরমা সিক্সার্স সিলেট।
গো নিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর