শাস্ত্রীর নিয়োগ নিয়ে অবশেষে মুখ খুললেন গাঙ্গুলি


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুলাই ২৬, ২০১৭, ০২:১৫ পিএম
শাস্ত্রীর নিয়োগ নিয়ে অবশেষে মুখ খুললেন গাঙ্গুলি

ভারতীয় ক্রিকেটে দলের নতুন কোচ নিয়োগ নিয়ে এবার মুখ খুললেন সৌরভ গাঙ্গুলি। কোচ পদে আবদেনকারীদের মধ্যে রবি শাস্ত্রীকে অধিনায়ক বিরাট কোহলির পছন্দ ছিল বলে জানা যাচ্ছিল। এছাড়া ভারতীয় দলের অনেকেই শাস্ত্রীকে পছন্দ করছিলেন। এ কারণেই অন্যদের টপকে প্রধান কোচ হিসেবে নির্বাচিত হন রবি শাস্ত্রী। 

অনেকে যা ধারনা করেছিলেন তাই সত্যি। ভারতীয় ক্রিকটে বোর্ডের অ্যাডভাইসরি কমিটির সদস্য সৌরভ গাঙ্গুলিও বিষয়টি স্বীকার করে নিলেন। তিনি জানালেন, কোহলির পছন্দের কারণেই শাস্ত্রীকে কোচ করা হয়েছে। অ্যাডভাইসরি কমিটির তিন সদস্য হলেন, সৌরভ গাঙ্গুলি, শচীন টেন্ডুলকার ও ভিভিএস লক্ষণ। 

এরমধ্যে অন্যতম সদস্য গাঙ্গুলি বলেন, ‘বিরাট কোহলি রবি শাস্ত্রীকে কোচ হিসেবে চাচ্ছিল। সে রবি শাস্ত্রীকে পেয়ে খুশি। এ কারণেই শাস্ত্রীকে কোচ করা হয়। আশা করি, তারা ভাল করবে। বিশ্বকাপের দুই বছর আগ থেকে তারা একসঙ্গে কাজ করার সুযোগ পাচ্ছে। আশা করছি, ভাল করবে।’ কোহলি একা নন, ভারতীয় দলের প্রায় সবাই শাস্ত্রীকে কোচ হিসেবে চাচ্ছিলেন বলে জানালেন সৌরভ গাঙ্গুলি। 

এর আগে ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন রবি শাস্ত্রী। ভারতের অধিনায়ক বিরাট কোহলির ব্যাট হাতে টেস্টে সর্বশেষ নৈপুণ্য ভাল নয়। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ মোট করেন মাত্র ৪৬। 

তিন টেস্টের পাঁচ ইনিংসে তার রান ০, ১৩, ১২, ১৫ ও ৬। কিন্তু কোহলি এই অবস্থা থেকে দ্রুতই বের হয়ে আসবে বলে আশা গাঙ্গুলির, ‘এটা শুধু সময়ের ব্যাপার। বিরাট কোহলি অসাধারণ একজন খেলোয়াড়। সে খুব শিগগিরই রানে ফেরবে। তার মঙ্গল কামনা করছি।’ ভারতীয় ক্রিকেট দল এখন শ্রীলঙ্কা সফরে। তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে গল আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে নেমেছে তারা। 

গো নিউজ২৪

খেলা বিভাগের আরো খবর