বেগম রোকেয়া প্রমীলা ফুটবলে চ্যাম্পিয়ন উইমেন বিভাগ


বেরোবি করেসপন্ডেন্ট, রংপুর প্রকাশিত: জুলাই ২৪, ২০১৭, ০৬:১৬ পিএম
বেগম রোকেয়া প্রমীলা ফুটবলে চ্যাম্পিয়ন উইমেন বিভাগ

বেরোবি (রংপুর): রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া ‘বেগম রোকেয়া প্রমীলা ফুটবল টুর্নামেন্ট-২০১৭’ এ চ্যাম্পিয়ন হয়েছে উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিস বিভাগ। রার্নাসআপ হয়েছে চির প্রতিদ্বন্দ্বি বাংলা বিভাগ।

রোববার (২৩ জুলাই) বিকেল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের এক নম্বর খেলার মাঠে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এ ফাইনাল খেলা শুরু হয়।

দুই দলের পাল্টাপাল্টি আক্রমণের মধ্যদিয়ে প্রথম ও দ্বিতীয় অর্ধের খেলা গোলশূন্য অবস্থায় শেষ হলে খেলা গড়ায় ট্রাইবেকারে। এতে উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিস বিভাগ ৩-২ গোলে গোটা টুর্নামেন্টে অপরাজিত থাকা বাংলা বিভাগকে পরাজিত করে।

এতে টুর্নামেন্ট সেরা হয়েছে উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিস বিভাগের শিলা এবং সবোর্চ্চ গোলদাতা হয়েছে বাংলা বিভাগের সুলতানা রাজিয়া।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ (বিটিএফও) এর সভাপতিত্বে ও আসিফ আল মতিনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মাছুদ রানা, বিশেষ অতিথি ছিলেন উপাচার্যের সহধর্মিনী ইতরাত আমিন কলিমউল্লাহ।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

খেলা শেষে উপাচার্য ড. কলিমউল্লাহ উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমরা এই আয়োজনের মধ্য দিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর প্রথম সারিতে দাঁড় করাতে চাই। এর মধ্য দিয়ে এ বিশ্ববিদ্যালয়ের নারীরা আরো একধাপ এগিয়ে গেল। একথা উল্লেখ করে ড. কলিমউল্লাহ এ ধরনের আরো টুর্নামেন্ট আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন।

গোনিউজ/এন

খেলা বিভাগের আরো খবর