মেয়েদের ‍‍`জার্সি খোলা উদযাপন‍‍` করতে বললেন তিনি!


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুলাই ২৪, ২০১৭, ০৬:০৮ পিএম
মেয়েদের ‍‍`জার্সি খোলা উদযাপন‍‍` করতে বললেন তিনি!

ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনাল মনে আছে? যে ফাইনাল ভারতের ক্রিকেট ইতিহাসে সোনার অক্ষরে লেখা রয়েছে। ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডকেই মাটি ধরিয়েছিল সৌরভের ভারত। ২০০২ সালের ন্যাটওয়েস্ট ট্রফির সেই ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল লর্ডসে। ইংল্যান্ডকে হারানোর পরে লর্ডসের ব্যালকনিতে জামা খুলে উড়িয়েছিলেন ভারত অধিনায়ক সৌরভ।

মহারাজের সেই জামা ওড়ানো নিয়ে কম বির্তক হয়নি। মুম্বইয়ে ভারত-সফরে এসে অ্যান্ড্রু ফ্লিনটফ জামা খুলে উড়িয়েছিলেন। সৌরভও লর্ডসে পাল্টা দেন ফ্লিনটফকে। রবিবার লর্ডসে ফাইনালে নেমেছিল ভারতের মহিলা দল। অভিজ্ঞতার অভাবে ইংল্যান্ডের কাছে ম্যাচটা হারতে হয় ঝুলন-মিতালিদের। হাতের মুঠোয় ম্যাচটা এনেও বিশ্বকাপ চলে যায় ইংল্যান্ডের সাজঘরে। বারো বছর আগেও সেঞ্চুরিয়নে স্বপ্ন ভেঙে গিয়েছিল ঝুলন গোস্বামীদের। লর্ডসেও তাই।

এদিকে মহিলাদের ফাইনালের দিকে যখন তাকিয়ে ক্রিকেটভক্তরা, ঠিক সেই সময়ে বলিউডের জনপ্রিয় নায়ক ঋষি কপূর এমন এক টুইট করে বসেন, যার জন্য মানুষজন চটে যান ঋষির উপরে। অনেকেই মনে করেন, বয়স হয়ে গেলেও ঋষি কপূরের মুখে লাগাম নেই। অনেকে আরো একধাপ এগিয়ে বলতে শুরু করেন, মহিলা ক্রিকেটারদের নিয়ে অশালীন মন্তব্য করেছেন ঋষি।  

সৌরভের জামা ওড়ানোর বিখ্যাত ছবি পোস্ট করে ঋষি কপূর বলেন, ২০০২ সালে ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনালে ইংল্যান্ডকে হারানোর পরে সৌরভ যা করেছিলেন, তার অপেক্ষাতেই রয়েছি। এই মন্তব্যের অন্তর্নিহিত মন্তব্য বুঝতে সমস্যা হওয়ার কথা নয়।

ঋষি কপূরের এ হেন টুইটের পরেই কিন্তু সমালোচনার ঝড় ওঠে। অনেকেই বলতে শুরু করে দেন, মহিলা ক্রিকেটারদের নিয়ে এমন মন্তব্য করা মোটেও উচিত হয়নি নায়কের। 
গো নিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর