বিপিএল শুরুর তারিখ পরিবর্তন


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুলাই ২৪, ২০১৭, ০৩:২৯ পিএম
বিপিএল শুরুর তারিখ পরিবর্তন

কথা ছিল চলতি বছরের চার নভেম্বর শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর।  কিন্তু দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি ও বিগ ব্যাশের জন্যই আসরটির সময় সূচিতে এসেছে পরিবর্তন।  

শ্যামলীর অ্যাকমি সেন্টারে এক সংবাদ সম্মেলনে নতুন সূচির কথা জানিয়েছেন বিপিএল গভর্ণিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা।  ৩১ অক্টোবর টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। আর দুই নভেম্বর থেকে শুরু হবে উদ্বোধনী ম্যাচ। 

বিপিএলের সর্বশেষ আসরে সাতটি দল খেললেও এবার দল বেড়ে দাঁড়িয়েছে আটে। এক আসর পর (চতুর্থ) নতুন মালিকানায় বিপিএলে ফিরছে সিলেট। ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে প্রথমবারের মতো ভেন্যু হিসেবেও সিলেটের নাম যুক্ত হয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের শেষের দিকে অর্থাৎ নভেম্বরের ২ তারিখে অনুষ্ঠিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর।  বিপিএলের মূল পর্বের আগে ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে সিজন ফাইভের প্লেয়ার্স ড্রাফট।  এবারের আসরে ম্যাচের সংখ্যা ৬০। প্রথম পর্ব, এলিমিনিটির, প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে।

বিপিএলের গ্রাউন্ডস স্বত্ব পেয়েছে ঢাকা কমিউনিকেশন। ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত বিপিএলের তিনটি আসরের সম্প্রচার স্বত্ব পেয়েছে ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়াম। তাদের মাধ্যমে গাজী টিভি এবং মাছরাঙা টেলিভিশনের কাছে তিন আসরের সম্প্রচার স্বত্ব বিক্রি করেছে।
গো নিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর