সফলতার গোপন সূত্র শিখালেন ধোনি


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুলাই ২১, ২০১৭, ১১:১৬ এএম
সফলতার গোপন সূত্র শিখালেন ধোনি

ভারতের সর্বকালের অন্যতম সফল অধিনায়ক বলা হয় তাকে। ঠান্ডা মাথা আর দুর্দান্ত উপস্থিত বুদ্ধির জন্য পেয়েছেন 'ক্যাপ্টেন কুল' খেতাব। তার সতীর্থরা যখন শ্রীলঙ্কায় নেমে পড়েছেন, তখন রাঁচিতে নিজের নতুন ইনিংস শুরু করে দিলেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। বৃহস্পতিবার দুপুরে স্থানীয় এক শপিং মলে নিজের ব্যবসা প্রতিষ্ঠান উদ্বোধন করলেন রাঁচির রাজপুত্র।

রাঁচির জেল মোড়ের একটি শপিং মলে স্পোর্টস আইটেম নিয়ে সাজানো শোরুম উদ্বোধন করতে এসে ধোনি বললেন, 'আমি যখন কোনো কাজ করি, একশ শতাংশ মন দিয়ে করি। তোমরা যারা পড়াশোনা করছ, তারা পড়াশোনাতে একশ শতাংশ মন দাও। যারা খেলাধুলা করছ, তারা খেলাধুলা একশ শতাংশ মন দাও। দেখবে, সাফল্য আসবেই। '

তার নতুন ইনিংসের প্রথম সাক্ষী থাকল তার শহর রাঁচি। ধোনির আশা, খুব তাড়াতাড়ি দেশের বিভিন্ন প্রান্তে একই জিনিস দেখা যাবে। ছড়িয়ে পড়বে ধোনির নিজস্ব এই শোরুম। কিন্তু তার প্রথম ইনিংসের কী হবে? যেখানে ব্যাট হাতে ভারতের হয়ে নামেন তিনি? কিন্তু ধোনি এদিন ক্রিকেট নিয়ে কিছুই বলতে চাননি। কারণ ততক্ষণে তাকে ঘিরে তখন পুরো শপিং মলে কার্যত 'জনসমুদ্র' তৈরী হয়ে গেছে।

'ধোনি-ধোনি' আওয়াজ যেন গ্যালারির আওয়াজকেও হার মানায়। থেমে গিয়েছে শপিং মলের সব চলন্ত সিঁড়ি। সাধারণ মানুষ দোতলা, ৩ তলার রেলিংয়ে ভর দিয়ে বিপজ্জনক ভাবে ঝুঁকে পড়ে প্রিয় ক্রিকেট নায়ককে দেখছেন। তাদের লক্ষ্য একটাই- যেভাবেই হোক, মোবাইলে ধোনির ছবি তুলতেই হবে! তাতে ঝুঁকি থাকলে থাকুক! সেই ভিড়ের হাত থেকে বাঁচিয়ে ধোনিকে কোনো রকমে গাড়িতে তুলে দেন পুলিশ শপিং মলের নিরাপত্তাকর্মীরা।

গো নিউজ২৪/এনএফ

খেলা বিভাগের আরো খবর