মেসি ‘ফুটবল মেশিন’!


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুলাই ২০, ২০১৭, ০৮:৪২ পিএম
মেসি ‘ফুটবল মেশিন’!

জাতীয় দল কিংবা ক্লাব বার্সার হয়ে সবসময়ই নিজের সর্বোচ্চটুকু  বিলিয়ে দেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।  প্রাণের ক্লাব বার্সেলোনার হয়ে ১৩ বছরের লম্বা ক্যারিয়ারে অনেক কিছুই অর্জন করেছেন। তার প্রচেষ্টা ও পায়ের জাদুতে ক্লাব বার্সা এখন ভরা যৌবনা। এ জন্যই ন্যু ক্যাম্পের প্রাণ বলা হয় মেসিকে। 

বার্সা মানে মেসি, মেসি মানে বার্সা। তাই তো প্রায়ই আর্জেন্টিনার এই ফুটবলারের গুণগান গাইতে দেখা যায় ফুটবল বিশ্লেষক কিংবা সতীর্থদের। সে ধারাবাহিকতায় এবার মেসি বন্ধনায় মাতলেন সাবেক বার্সেলোনা সতীর্থ জাভি হার্নান্দেজ।  

মেসির প্রশংসায় বরাবরই পঞ্চমুখ জাভি। এরই ধারাবাহিকতায় আবারো মেসি বন্দনায় তিনি, ‘আন্দ্রেস ইনিয়েস্তা, সার্জিও বুসকেটস মিলে যা করতে পারে মেসি সেটা একাই করতে পারে। মেসিকে দেখে মনে হয় সে একটা ফুটবল মেশিন। মনে হয় ফুটবল খেলার জন্যই সে তৈরি হয়েছে।’

বার্সেলোনার জার্সিতে দলীয় ও ব্যক্তিগত সাফল্যে দারুণ সময় পার করেছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। কাতালানদের হয়ে জিতেছেন চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও আটটি লা লিগা শিরোপা। এসবের সঙ্গে পাঁচবার জিতেছেন বর্ষসেরা ফুটবলারের খেতাব ফিফা ব্যালন ডি’অর। মেসির সঙ্গে দীর্ঘদিন বার্সেলোনায় খেলেছেন দলটির সাবেক মিডফিল্ডার জাভি। সেই সুত্রে মেসির সকল কীর্তিই কাছ থেকে দেখেছেন তিনি। 

গো নিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর