‘নানির দুই টাকার সালামি ছিল তখন বেশি আনন্দের’


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ২৬, ২০১৭, ০২:২২ পিএম
‘নানির দুই টাকার সালামি ছিল তখন বেশি আনন্দের’

চ্যাম্পিয়নস ট্রফি ইস্যুতে দেশকে ভালো কিছু উপহার দিয়েছে বাংলাদেশ। আর তাই খোশ মেজাজে ঈদ উদযাপন করছেন ক্রিকেটাররা।  ঈদ কেমন কাটাচ্ছেন এবং ছোট বেলার ঈদ কেমন ছিল সে বিষয়ে কথা বলেছেন জাতীয় দলের অলরাউন্ডার সাব্বির রহমান।  এই হার্ডহিটার ব্যাটসম্যানের ঈদ উদযাপনের গল্প তুলে ধরা হয়েছে পাঠকের জন্য :

প্রশ্ন : মাত্রই চ্যাম্পিয়নস ট্রফির সাফল্য নিয়ে দেশে ফিরেছেন।  এবারের ঈদটা নিশ্চয়ই ভালো কাটবে?

সাব্বির : প্রতিটি ঈদই আমার কাছে খুবই আনন্দের।  অবশ্য এবারের ঈদ একটু বেশিই আনন্দের হবে, জাতীয় দলের অসাধারণ সাফল্যের রেশ কাটতে না কাটতেই—চলে এসেছে খুশির ঈদ।  দুইয়ে মিলে সময়টা বেশ ভালোই কাটবে আশা করি। 

প্রশ্ন : ঈদের সময়টা কোথায় কাটাতে বেশি পছন্দ করেন?

সাব্বির : ক্রিকেট খেলার কারণে ঢাকায় বেশি সময় থাকতে হয়।  তবে আমার প্রিয় শহর রাজশাহীতেই ঈদের সময়টা কাটাতে বেশি ভালো লাগে।  অবশ্যই তা পরিবারের সঙ্গে। 

প্রশ্ন : ঈদ উদযাপনের পরিকল্পনা কেমন থাকে?

সাব্বির : এ পরিকল্পনা দুভাবে হয়, ঈদের আগে এবং পরে।  ঈদের আগে কেনাকাটা নিয়েই বেশি ব্যস্ত থাকতে হয়।  বরাবরই পরিবারের সবাইকে সঙ্গে নিয়ে চাঁদরাতে কেনাকাটা করতে বেশি পছন্দ করি।  এবারও তাই করেছি। 

প্রশ্ন : ঈদের দিন আপনার ব্যস্ততাটা কেমন থাকে?

সাব্বির : ঈদের নামাজটা পড়েই ব্যস্ততা শুরু হয় আমার।  তারপর সেমাই খেয়ে পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটিয়ে বন্ধুদের সঙ্গে আড্ডায় মেতে উঠি।  এই আড্ডায় কেটে যায় ঈদের দিনের বাকি সময়টা। 

প্রশ্ন : আগে সালামি নিতেন, এখন দিয়ে থাকেন।  ঈদসালামি নিয়ে এমন কোনো স্মৃতি আছে, যা আপনার কাছে এখনো ভালো লাগার?

সাব্বির : ছোটবেলায় সালামি পেতে উদগ্রীব থাকতাম।  মা-বাবার কাছ থেকে সালামি তো পেতামই, তবে নানির কাছ থেকে পাওয়া দুই টাকার সালামি আমার কাছে সবচেয়ে বেশি আনন্দের ছিল।  নানি আজ নেই, কিন্তু ঈদ এলেই তাঁর সেই সালামির কথা মনে পড়ে। 

প্রশ্ন : নিশ্চয়ই এবার অনেক উপহার পেয়েছেন?

সাব্বির : হ্যাঁ, পরিবার এবং আত্মীয়স্বজনের কাছ থেকে ঈদের অনেক উপহার পেয়েছি এবার।  এই উপহারগুলো শুধু আমার কাছে ভালো লাগার নয়, আশীর্বাদও বটে। 

প্রশ্ন : সামনে অস্ট্রেলিয়া সিরিজ।  ঘরের মাঠে এই সিরিজের আগে ঈদ উদযাপনটা নিশ্চই পরবর্তী সিরিজের জন্য উদ্দীপনা জোগাবে?

সাব্বির : নিশ্চয়ই, ঈদের সময়ের বিশ্রামটা আমার জন্য খুবই কাজে আসবে।  তা ছাড়া ঈদের আনন্দ পরবর্তী সিরিজের জন্য উদ্দীপনা জোগাবে। 

প্রশ্ন : সদ্যসমাপ্ত চ্যাম্পিয়নস ট্রফিতে স্বরূপে দেখা যায়নি আপনাকে।  অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে চেষ্টা নিশ্চয়ই থাকবে ভালো কিছু করার?

সাব্বির : এটা ঠিক, চ্যাম্পিয়নস ট্রফিতে আমি ভালো কিছু করতে পারিনি।  এটা আমার জন্যও চিন্তার।  সুযোগ পেলে আমার চেষ্টা থাকবে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে নিজেকে ভালোভাবে মেলে ধরা।  তাই ঈদের ছুটি কাটিয়ে আবার নতুন করে মাঠে নেমে পড়ব। 
গো নিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর