যেখানে ঈদ করবেন মাশরাফি-সাকিবরা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ২৫, ২০১৭, ০৩:৪৮ পিএম
যেখানে ঈদ করবেন মাশরাফি-সাকিবরা

কদিন আগেই চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে দেশের ক্রিকেটের সেরা সাফল্য নিয়ে দেশে ফিরেছে টাইগাররা।  প্রথমবারের মতো আইসিসির কোনো টুর্নামেন্টের সেমি-ফাইনাল খেলে বাংলাদেশ।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে এমন দারুণ সাফল্য পেয়ে এখন বেশ ফুরফুরে মেজাজেই আছেন ক্রিকেটাররা।  এবার তাই দ্বিগুণ আনন্দ নিয়ে ঈদের ছুটিতে গিয়েছেন তারা।  ঈদের কেনাকাটাও করছেন বাড়তি আনন্দ নিয়ে।  অনেকে ইংল্যান্ড থেকেই কিনেছেন ঈদের উপহার।  বাকিরা ঈদের উপহার কিনছেন দেশে কিংবা দেশের বাইরে। 

অস্ট্রেলিয়া সিরিজকে লক্ষ্য রেখে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প শুরু হবে ১০ জুলাই।  এর আগে ক্রিকেটাররা পেয়েছেন বেশ লম্বা ছুটি।  টাইগারদের অধিকাংশই তাই ছুটেছেন গ্রামের বাড়িতে।  ক্রিকেটাররা কে কোথায় ঈদ করবেন এই প্রতিবেদনে তা তুলে ধরা হলো পাঠকদের জন্য। 

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা মাশরাফি বিন মুর্তজা বরাবরই ঈদ করেন গ্রামের বাড়ি নড়াইলে।  নিজ এলাকার প্রতি তার আলাদা টান নতুন কিছু নয়। এবারও গিয়েছেন নিজ গ্রামে বাবা-মায়ের সঙ্গে ঈদ করতে। 

টি-টুয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান ঈদ করবেন মাগুরায়।  গত ঈদে ক্যারিবিয়ান ক্রিকেট লিগ খেলার জন্য ওয়েস্ট ইন্ডিজ ছিলেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।  তাই এবারের ঈদটা পরিবারের সঙ্গে বাড়তি আনন্দ নিয়েই করবেন। 

টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহীম প্রতিবারই সপরিবারে ঈদ করেন নিজ গ্রামের বাড়ি বগুড়ায়।  তবে ইংল্যান্ড থেকে এখনও দেশে না ফেরায় এবার কোথায় ঈদ করবেন তা ঠিক জানা যায়নি।  তবে এক সূত্র থেকে জানা, এবার বগুড়ায় ঈদ করা হচ্ছে না তার।  দেশে ফিরলেও ঢাকাতেই ঈদ করবেন তিনি। 

মুশফিকের ডেপুটি তামিম ইকবালও কদিন আগে স্ত্রীকে নিয়ে সিঙ্গাপুর গিয়েছেন।  এখনও অবস্থান করছেন সেখানেই।  জানা গেছে ঈদের আগের রাতেই দেশে ফিরবেন এই ড্যাশিং ওপেনার।  দেশে ফিরে চট্টগ্রামে সপরিবারে ঈদ করবেন তিনি। 

গত ঈদুল ফিতর একটু আলাদাই গিয়েছিল কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের।  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজ দল সানরাইজার্স হায়দ্রাবাদকে চ্যাম্পিয়ন করে দেশে ফেরায় অন্যরকম কেটেছিল সে ঈদ।  এবার পরিস্থিতি অনেকটাই পালটে গেছে।  তবে ঈদ উপভোগ করতে এবার সময় পাচ্ছেন অনেক।  ইংল্যান্ড থেকে ফিরেই ঢাকায় অবস্থান না করেই ছুটে গিয়েছেন সাতক্ষীরায় গ্রামের বাড়ি। 

মাহমুদউল্লাহ রিয়াদ ইতিমধ্যেই ঈদ করতে গিয়েছেন গ্রামের বাড়ি ময়মনসিংহে।  প্রতিবারের মতো ময়মনসিংহে ঈদ করবেন মাহমুদউল্লাহর প্রতিবেশী হালের তরুণ তারকা মোসাদ্দেক হোসেন সৈকত।  সাব্বির রহমান বরাবরের মতো ঈদ করতে ছুটে গিয়েছেন রাজশাহীতে। 

ঢাকার ছেলে হওয়ায় তাসকিন আহমেদ ঈদ করেন ঢাকাতেই।  তবে এবার আর গ্রামের বাড়ি বাগেরহাটে যাওয়া হচ্ছেনা রুবেল হোসেনের।  ইংল্যান্ডের হোটেলে অনাকাঙ্ক্ষিত ইনজুরির কারণে দেশে ফিরে অস্ত্রোপচার করেছেন তিনি।  তাই ঢাকাতেই ঈদ করবেন তিনি। 

খুলনায় ঈদ করেন মেহেদী হাসান মিরাজ।  এবারও তাই করবেন।  তবে এবার খুলনায় ক্রিকেট তারকাদের ভিড়টা থাকবে বেশি।  কারণ খুলনার আরেক তারকা নুরুল হাসান সোহান ঈদের পরই বিয়ে করছেন।  খুলনা ক্লাবে ৩০ জুন নতুন জীবন শুরু করতে যাচ্ছেন তিনি। 

ইংল্যান্ড থেকে দলের সঙ্গে ফেরেননি ইমরুল কায়েস।  একটু ঘুরে দেখা ও কেনাকাটার জন্য থেকে গিয়েছিলেন তিনি।  সেখান থেকে ফিরেই গ্রামের বাড়ি মেহেরপুরের পথে আছেন তিনি।  সেখানে পরিবারের সঙ্গেই ঈদ করবেন এ ওপেনার। 

খেলা বিভাগের আরো খবর