বাংলাদেশ সম্পর্কে কেমন মন্তব্য করলেন অস্ট্রেলিয়ান এই ব্যাটসম্যান


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ২৩, ২০১৭, ০৪:৫০ পিএম
বাংলাদেশ সম্পর্কে কেমন মন্তব্য করলেন অস্ট্রেলিয়ান এই ব্যাটসম্যান

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার টেস্ট প্রতিদ্বন্দ্বিতা হয়েছে একেবারে হাতেগোনা, মাত্র চারটি। নিজ নিজ দেশে দুইবার করে মুখোমুখি হয়েছে তারা। সবগুলো ম্যাচ বড় ব্যবধানে জিতেছিল অসিরা। ১১ বছর পর আবারও লাল বলের ক্রিকেটে মুখোমুখি হতে যাচ্ছে দুই দল। দুই দলের কেউই কখনও টেস্টে একে অপরকে মোকাবিলা করেনি। সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা হতে যাচ্ছে মুশফিকুর রহিম ও স্টিভেন স্মিথদের। তাই শক্তির বিচারে অস্ট্রেলিয়া এগিয়ে থাকলেও বাংলাদেশকে নিয়ে সতর্ক তারা। 

আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে দুই টেস্টের সিরিজে স্বাগতিকদের মোটেও হালকাভাবে নিচ্ছে না অসিরা। তাদের ব্যাটসম্যান উসমান খাজা জানালেন এমন কথা। অস্ট্রেলিয়ার চেয়ে ভিন্ন কন্ডিশন বলে বাংলাদেশকে নিয়ে সতর্ক তিনি। তাই প্রথমবার বাংলাদেশ সফরকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন জন্মসূত্রে পাকিস্তানি এ ব্যাটসম্যান। 

২৩ টেস্ট খেলে পাঁচ সেঞ্চুরি ও আট হাফসেঞ্চুরির মালিক খাজা এ সফর নিয়ে বলেছেন, ‘এ সফর কঠিন হবে।  কারণ আমি আগে বাংলাদেশে যাইনি। যতটুকু খবর পেয়েছি এটা বেশ জনাকীর্ণ এলাকা। অনেক বেশি কোলাহল। অনেক ঘনবসতিপূর্ন। আমাদের অস্ট্রেলিয়ার চেয়ে একেবারে ভিন্ন পরিবেশ। ’ বাংলাদেশ শক্ত প্রতিপক্ষ মানছেন খাজা, ‘তবে হ্যা বাংলাদেশ অনেক কঠিন প্রতিপক্ষ। লোকজন মনে করতে পারে, ‘বাংলাদেশ এ আর এমন কী, সহজ একটা জয় পাব। ’ কিন্তু বিষয়টা আর তেমন নেই। 

 

গো নিউজ২৪/জা আ 

খেলা বিভাগের আরো খবর