‍‍`ক’টা দিন ক্রিকেট থেকে দূরে থাকতে চাই‍‍`


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ২৩, ২০১৭, ০৩:২৮ পিএম
‍‍`ক’টা দিন ক্রিকেট থেকে দূরে থাকতে চাই‍‍`

‘দীর্ঘ সময়ের একটা সফর। ভালো-মন্দ দুটাই ছিল। আমি ছুটির ক’টা দিন ক্রিকেট থেকে দূরে থাকতে চাই। ক্রিকেট নিয়ে ভাবতে চাই না। যখন আবার ক্যাম্প শুরু হবে তখনই ভাববো ক্রিকেট নিয়ে।’ অভিমত সৌম্য সরকারের।

সময়টা ভালো যাচ্ছে না সৌম্যর। ব্যাট হাতে রান খরায় ভুগছেন তিনি। বিশেষ করে চ্যাম্পিয়নস ট্রফির ওপেনিংয়ে সৌম্য সরকারের মলিনভাব নিয়ে চলছে কানাঘুষা। জেগেছে সৌম্যর বাদ পড়ার শঙ্কাও।

বিসিবির বিশ্বস্ত সূত্র মতে, আগস্টে অস্ট্রেলিয়া সিরিজ আর সেপ্টেম্বরে সাউথ আফ্রিকা সফরে সৌম্যর ফর্মহীনতা আমলে নেয়া হবে। সেক্ষেত্রে হতে পারে আরও দুই একটা ম্যাচে তাকে পরখ করা। তারপরও যদি জ্বলে উঠতে না পারেন সৌম্য, তাহলে নির্বাচকরা তার বিকল্প খুঁজে নেবেন।

সমস্যার ক্ষতে মলম দিতে তামিমের সঙ্গী হিসেবে দলে জায়গা পেতে পারেন ইমরুল কায়েস। তবে সৌম্যর জায়গায় দলে ইন করার বেশি সম্ভাবনা এনামুল হক বিজয়ের। আভাস মিলল গুরু নাজমুল আবেদীন ফাহিমের কণ্ঠেও। এছাড়া সাব্বির রহমানের জন্য তিন নম্বর পজিশনটা মোটেও যথার্থ না বলে অভিমত তার।

‘সাব্বিরকে ভালো পারফর্মকে দলে থাকতে হবে।’ গেল কয়েকদিন আগে চণ্ডিকা হাতুরসিংহের এমন মন্তব্যে অনেকটা পরিষ্কার সামনের সিরিজে সাব্বিরের কপালও পুড়তে পারে। সাব্বির বাদ পড়লে দলে নাম লেখাতে পারেন শাহরিয়ার নাফিস। ঘরোয়া লিগের ঝলমলে পারফরম্যান্সের সঙ্গে দেশের জার্সিতে ৭৫টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা এগিয়ে রাখছে নাফিসকে।

উল্লেখ্য, সাব্বির রহমানের শেষ নয় ইনিংস যথাক্রমে ০, ১, ৩৫, ৬৫, ০, ২৪ ,৮, ৮ এবং ১৭। আর সৌম্যর সর্বশেষ আট ম্যাচের আমলনামা এমন ৮৭, ০, ১৯, ২, ২৮, ৩, ৩ এবং ০।

 

গো নিউজ২৪/জা আ 

খেলা বিভাগের আরো খবর