কোচবিহীন ভারতের সম্ভাব্য একাদশ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ২৩, ২০১৭, ১০:৫৮ এএম
কোচবিহীন ভারতের সম্ভাব্য একাদশ

চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরে পাঁচ ওয়ানডে ও একটি টি-২০ ম্যাচের সিরিজ খেলবে ভারতীয় ক্রিকেট দল। পোর্ট অব স্পেনে  শুক্রবার প্রথম ম্যাচ দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করবে দুই দল।  বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় খেলাটি সম্প্রচার করা হবে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে সদ্য শেষ হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো করে ওয়েস্ট ইন্ডিজ সফরে এসেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলটি। অবশ্য টুর্নামেন্ট ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে হেরে রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ভারতকে। এই সিরিজটি ওয়েস্ট ইন্ডিজের জন্য বেশ গুরুত্বপূর্ণ। কারণ ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জনের বড় ঝুঁকিতে থাকা স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এগিয়ে থেকেই সিরিজ শুরু করবে উপমহাদেশের দলটি। 

চ্যাম্পিয়ন্স ট্রফির দল থেকে কেবল ওপেনার রোহিত শর্মা ও পেসার জসপ্রিত বুমরাহকে বিশ্রাম দিয়ে ক্যারিবীয় সফরের দল গঠন করেছে ভারতীয় নির্বাচকেরা। সীমিত ওভারের এ সিরিজের জন্য উইকেটরক্ষক ব্যাটসম্যান রিসাব পান্ট ও বাঁহাতি চায়নাম্যান বোলার কুলদিপ জাদবকে অন্তর্ভুক্ত করা হয়েছে। 

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ঘোষিত স্টান্ডবাই থাকা পাঁচজনের মধ্যে অবশ্য ছিলেন এ দুইজন। এই মুহূর্তে ভারতীয় দল ফর্মে আছে তাতে জেসন হোল্ডারের নেতৃত্বাধীন ক্যারিবীয় দলটিকে নিশ্চিত কঠিন চ্যালেঞ্জের মোকাবেলা করতে হবে।

সিরিজের প্রথম দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে পোর্ট অব স্পেনের কুইন্স পার্ক ওভালে। এন্টিগার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তৃতীয় ও চতুর্থ ম্যাচ। জ্যামাইকার কিংস্টন ওভালের সাবিনা পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে শেষ ওয়ানডে ও এক মাত্র টি-২০ ম্যাচটি।

ভারতের সম্ভাব্য একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রবিচন্দ্রন অশ্বিন, শেখর ধাওয়ান, এমএস ধোনি, রবিচন্দ্রন জাদেজা, কেদার জাদব, দিনেশ কার্তিক, কুলদীপ জাদব, মোহাম্মদ শামি, হার্দিক পাণ্ডে ও ভুবনেশ্বর কুমার।

গো নিউজ২৪/এনএফ

খেলা বিভাগের আরো খবর