তামিমের পার্টনার হচ্ছেন যে ডানহাতি ব্যাটসম্যান


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ২২, ২০১৭, ১১:১৯ এএম
তামিমের পার্টনার হচ্ছেন যে ডানহাতি ব্যাটসম্যান

২০১৫ সালের বিশ্বকাপ পর্যন্ত এনামুল হক বিজয় তামিম ইকবালের নিয়মিত প্রযোজক অংশীদার ছিলেন। কিন্তু ৫ মার্চ, ২০১৫ তারিখে নেলসনে স্কটল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশের ম্যাচে এনামুলের মারাত্মকভাবে আহত হওয়ার কারণে বিশ্বকাপের সময় পরিস্থিতি পরিবর্তিত হয়েছিল।

তিনি ফিট হয়ে ওঠেন, কিন্তু তার জন্য জাতীয় দলের কোন স্থান ছিল না। এরপর ১৫ নভেম্বর ২০১৫ তারিখে দ্বিতীয় টি -২০ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে সবচেয়ে বেশি সুযোগ পেয়েছিলেন তিনি।

সবমিলিয়ে ব্যাটসম্যানরা বড় স্কোর গড়তে ব্যর্থ হয় এবং এনামুল ৪৭ রানের ইনিংস খেলেন। সেই ইনিংসে মাত্র ৩ বাউন্ডারি হাঁকানোর জন্য তিনি ৫১ বল খেলেছেন। টি -২০ ম্যাচে এনামুলের ইনিংসটি ছিল এক নিখুঁত এক।

সেই ম্যাচের পর এনামুল জাতীয় দলের কোনও সুযোগ পায়নি কিন্তু এই কঠিন সময়ের মধ্যে তিনি আত্মবিশ্বাসী হয়েছেন। এমনকি ২০১৬-১৭ এর ঘরোয়া মৌসুমেও ডানহাতি ব্যাটসম্যান উজ্জ্বলভাবে ব্যাট করেছেন।

তিনি ছয়টি জাতীয় ক্রিকেট লীগে (এনসিএল) ম্যাচে ৪৫১ রানের, পাঁচটি বাংলাদেশ ক্রিকেট লীগে (বিসিএল) ম্যাচে ২৭৪ রান এবং ১৬ টি ম্যাচে ৫৯৬ রান করেছেন। সম্প্রতি ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) জয় পেয়েছে। তিনি ডিপিএলে গাজী গ্রুপ ক্রিকেটারদের খেলেছেন এবং তার দলও চ্যাম্পিয়ন হয়েছেন।

সম্প্রতি, সৌম্য, ইমরুল ও সাব্বির সবাইকে শীর্ষস্থানে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন এবং এভাবে এনামুলের পারফরম্যান্সের কারণে তাদের জাতীয় দলে প্রত্যাবর্তন করার সুযোগ দেওয়ার জন্য একটি বিশাল গোলমাল তৈরি হচ্ছে।

সম্প্রতি এনামুল হক একাত্তরের টেলিভিশনে কথা বলেছেন, যেখানে তিনি বলেছেন যে তিনি তার ব্যাটিংয়ে কিছু উন্নতি করেছেন এবং তিনি আরও সুযোগ পেতে আত্মবিশ্বাসী।

উইকেটরক্ষক ব্যাটসম্যান বলেন, “আমি এখন আত্মবিশ্বাসী বোধ করছি কারণ আমি গত গ্রীষ্ম মৌসুমে সামঞ্জস্যপূর্ণ ছিলাম। রান করার এই আস্থা এবং অভ্যাস অনেক আন্তর্জাতিক ক্রিকেটে সাহায্য করে। আমি ধর্মঘট ঘটাতে কিছু উন্নয়ন করেছি যা আমার প্রধান অভাব ছিল। ”

এদিকে ২৪ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান অস্ট্রেলিয়ার ডারউইনের জুলাই থেকে ডারউইনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স দল সফর করে যা তার ক্যারিয়ারের জন্য একটি গুরুত্বপূর্ণ সফর হবে এবং তিনিও সে সম্পর্কে জানেন।

এনামুল শেষ পর্যন্ত বলেছিলেন, “আমি এশিয়া কাপ, ওয়ার্ল্ড কাপ এবং টি -২০বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে অংশ নিয়েছি। আমি জাতীয় দলের বায়ুমণ্ডল সম্পর্কে জানি এবং তাই যদি আমি সুযোগ পেতে পারি তবে আমার পক্ষে বায়ুমণ্ডল সমন্বয় করা কঠিন হবে না। আশা করছি আমি ধারাবাহিকভাবে স্কোর করতে সক্ষম হব। “

গো নিউজ২৪

খেলা বিভাগের আরো খবর