এবার আইপিএল খেলতে পারে পাকিস্তানি ক্রিকেটাররা!


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ২১, ২০১৭, ১০:৩৫ এএম
এবার আইপিএল খেলতে পারে পাকিস্তানি ক্রিকেটাররা!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আফগানিস্তানের ক্রিকেটাররা সুযোগ পাচ্ছেন। কিন্তু দীর্ঘদিন ধরে দেখা মিলছে না পাকিস্তানের ক্রিকেটারদের। এক কথায় বলা যায়, আইপিএলে নিষিদ্ধ পাকিস্তানি ক্রিকেটাররা। দলগুলো ঠিক চাচ্ছে আইপিএলে পাকিস্তানিরা খেলুক। 

কিন্তু ভারত সরকারের হস্তক্ষেপের কারণে তা সম্ভব হয়নি। এবার হয়তো আইপিএলে দেখা মিলতে পারে পাকিস্তানি ক্রিকেটারদের। ওভালে ফাইনাল শেষেই ভারতীয় ক্রিকেট বোর্ডের এক প্রভাবশালী কর্মকর্তাকে এই প্রস্তাব দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক এক অধিনায়ক। 

পাকিস্তান থেকে প্রকাশিত এক উর্দু দৈনিকে এই খবর বের হয়েছে। তবে কার কাছে কে প্রস্তাব দিয়েছেন নাম উল্লেখ করা হয়নি। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারত ফেবারিট থাকলেও পাকিস্তানের সামনে দাঁড়াতেই পারেনি। ১৮০ রানে হেরে গেছে। এই হারে গোটা ভারত এখন হতাশার ডুবছে। 

ক্রিকেট বিশ্লেষকরা চিহ্নিত করার চেষ্টা চালাচ্ছেন এমন হারে। ভারতের সাবেক এক অধিনায়ক মনে করেন পাকিস্তানের বিপক্ষে ম্যাচ হচ্ছে না বলেই তাদের ক্রিকেটারদের পারফরম্যান্স সম্পর্কে ধারণা পাওয়া যাচ্ছে না। সিরিজ না হোক অন্তত আইপিএলে খেলার অনুমতি দিলে ধারণা পাওয়া যাবে। 

কিছুদিন আগে ভারতীয় ক্রিকেট বোর্ডেও এ নিয়ে আলোচনা হয়েছে। তবে পুরো বিষয়টি নির্ভর করছে ভারত সরকারের সিদ্ধান্তের ওপর। ভারত যদি পাকিস্তানিদের জন্য দুয়ার খুলে দেয় তখন আবার পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের খেলোয়াড়দের আইপিএলে খেলার অনুমতি দেবে কিনা সেটাও দেখার বিষয়।

গো নিউজ২৪/এনএফ

খেলা বিভাগের আরো খবর