অশ্রুসিক্ত নয়নে ২৫ বছরের ভালোবাসাকে বিদায় দিলেন টট্টি


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ২৯, ২০১৭, ০৪:০৫ পিএম
অশ্রুসিক্ত নয়নে ২৫ বছরের ভালোবাসাকে বিদায় দিলেন টট্টি

দীর্ঘ ২৫ বছর ভালোবাসার ক্লাব রোমাকে আগলে রেখেছেন টট্টি। চলার পথে বিভিন্ন ক্লাব থেকে ভালো অফার পেলেও সুখ-দুঃখের বন্ধুকে ছাড়েননি ভুলেও। অবশেষে সেই টট্টিই বিদায় দিলেন তার ভালোবাসার ক্লাব রোমাকে।

আনুষ্ঠানিকভাবে জেনোয়ার বিপক্ষে তার দলের ৩-২ গোলে জয়ের ম্যাচে অশ্রুসিক্ত নয়নে রোমকে বিদায় বললেন ৪০ বছর বয়সী এই ফরোয়ার্ড।

১৯৯২ সালে রোমায় সিনিয়র ক্যারিয়ার শুরু করেছিলেন টট্টি। দুই যুগে একটি সিরি আ, দুটি করে ইতালিয়ান কাপ ও ইতালিয়ান সুপার কাপ উপহার দিয়েছেন তিনি। বিদায় বেলায় টট্টিকে নিজের জার্সির ১০ নম্বরে বাঁধাই করা একটি ফ্রেম উপহার দেওয়া হয়। অর্জনের ঝুলি ছোট হলেও ক্লাবে সম্রাটের খেতাব জুটিয়েছেন। আর সেই ক্লাবকে বিদায়ের বেলায় আবেগ ঝরে টট্টির কণ্ঠে, ‘আমি শঙ্কিত, জানি না ভবিষ্যৎটা কেমন হবে। মনে করেন আপনি ছোট্ট শিশুর মতো স্বপ্ন দেখছেন। আপনার মা সেই স্বপ্নে বাধা দিয়ে ডেকে তুললো স্কুলে যাবেন বলে। তাতেও দমে যাননি। স্বপ্ন দেখেই যাচ্ছেন। কিন্তু আপনি আর পারলেন না। এবার আর এটা স্বপ্ন নয়, এটা বাস্তবতা। আমি আর এখন সেই স্বপ্ন ঘেরা ঘুমে ডুবে যেতে পারবো না।’

এসময় টট্টিকে নিজের জার্সির ১০ নম্বরে বাঁধাই করা একটি ফ্রেম উপহার দেওয়া হয়। তার সঙ্গে আবেগঘন এই মুহূর্তে ছিল তার স্ত্রী ও সন্তানেরা।

খেলা বাদ দিলেও শোনা যাচ্ছে, রোমাতেই পরিচালক হিসেবে দেখা যাবে তাকে। তবে গুঞ্জন আছে রোমার পর হয়তো ভিন্ন ক্লাবেও দেখা যেতে পারে এই সম্রাটকে!
গো নিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর