গোল্ডেন বুট জিতে রোনালদোকে ছুঁয়ে ফেললেন মেসি


ডেস্ক রিপোর্ট প্রকাশিত: মে ২৯, ২০১৭, ০২:২৪ পিএম
গোল্ডেন বুট জিতে রোনালদোকে ছুঁয়ে ফেললেন মেসি

কখনও লা লিগা তো কখনও চ্যাম্পিয়ন্স লিগে। বার্সেলোনা, রিয়াল মাদ্রিদের নেপথ্যে লড়াই চলে বিশ্বের দুই সেরা তারকার। ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিও মেসির। চলতি মৌসুমে অবশ্য খানিকটা এগিয়ে ছিলেন পর্তুগিজ স্ট্রাইকারই।

তবে রবিবার কোপা-দেল-রে ট্রফি জয়ের পর ফের প্রতিদ্বন্দ্বীকে ছুঁয়ে ফেললেন এলএম টেন। এই নিয়ে চারটি ইউরোপীয় সোনার বুট ঝুলিতে ভরলেন বর্তমান সময়ের সেরা খেলোয়াড়।

চলতি মৌসুমে স্প্যানিশ লিগে মেসির নামে জ্বলজ্বল করছে ৩৭টি গোল। এবং সেই সৌজন্যে সর্বোচ্চ গোলদাতা হিসেবে জিতে নিলেন গোল্ডেন বুট। এর আগে চারবার এই কৃতিত্বের মালিক ছিলেন রিয়াল স্ট্রাইকার। ৩৭টি গোল করায় মেসির সংগ্রহ ৭৪ পয়েন্ট। স্পোর্টিং লিসবনের ব্যাস দোস্তকে ৬ পয়েন্ট পিছনে ফেলে দিয়েছেন তিনি। ৩৪টি গোল করে এবারের মৌসুম শেষ করেছেন তিনি। শেষ ম্যাচে হ্যাটট্রিক করেন তিনি। বরুশিয়া ডর্টমুন্ডের পিয়েরে-এমেরিক এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন। বুন্দেশলিগায় ৩১টি গোল করেছেন তিনি। এই মৌসুমে রোনালদোর সংগ্রহ ৫০ পয়েন্ট।

পাঁচ বছর পর তিন পয়েন্টের জন্য হাতছাড়া হয়েছে লা লিগা। বাজিমাত করেছে রোনালদো অ্যান্ড কোং। তবে রবিবার বার্সেলোনাকে তৃতীয়বার কোপা দেল রে ট্রফি এনে দিয়ে ভক্তদের মুখে হাসি ফুটিয়েছেন মেসি। অ্যালাভেসকে ৩-১ গোলে হারায় ক্যাতালান ক্লাব। যার মধ্যে প্রথম গোলটি আর্জেন্টাইন সুপারস্টারের।

আর সেই সৌজন্যেই এবারের ইউরোপীয় সোনার বুটের মালিক হয়ে গেলেন তিনি। পাঁচটি ব্যালন ডি’অর, পাঁচটি লা লিগা সেরা ফুটবলারের পুরস্কার, ফিফা বিশ্বকাপে গোল্ডেন বল ও ফিফা বর্ষসেরা পুরস্কারের মালিকের মুকুটে রবিবার যুক্ত হল আরও একটি পালক।

এদিন আরও একবার মেসি প্রমাণ করে দিলেন, কোনও প্রতিযোগিতাতেই তাঁকে পিছনে ফেলা যাবে না।

 

গো নিউজ২৪/এএফ 

খেলা বিভাগের আরো খবর