৫ উইকেট হারিয়ে মহাবিপদে পাকিস্তান


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ২৭, ২০১৭, ১০:০৭ পিএম
৫ উইকেট হারিয়ে মহাবিপদে পাকিস্তান

দলীয় ১৯ রানে দুই উইকেট হারিয়ে বিপাকেই পড়েছিল পাকিস্তান। তবে আহমেদ শেহজাদ ও মোহাম্মদ হাফিজের ব্যাটে ঘুরে দাঁড়ায় দলটি। এ দু'জনের মাঝে ভয়ঙ্কর হয়ে উঠছিলেন ওপেনার শেহজাদ। তবে হাফ সেঞ্চুরি থেকে ছয় রান দূরে থাকতেই তাকে সাজঘরে ফেরান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।এর পর শফিউল ইসলাম হাফিজকে ৪৯ রানে ফিরিয়ে দেন। এর কিছুক্ষন পরেই মোসাদ্দেক পাকিস্তানের ক্যাপ্টেন সরফরাজ আহমেদ কে ফিরিয়ে দিলে ম্যাচের নিয়ন্ত্রন চলে আসে টাইগারদের হাতে।

প্রতিবেদনটি লেখা পর্যন্ত ৩১ ওভারে পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ১৭৮ রান।  ইমাদ ওয়াসিম ৮  ও শোয়েব মালিক ৫৫ রানে ব্যাট করছেন।  

চ্যাম্পিয়ন্স ট্রফির মূল লড়াইয়ের আগে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। তামিম ইকবালের ঝড়ো সেঞ্চুরি ও ইমরুল কায়েসের হাফ সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ৩৪১ রানের পাহাড় গড়ে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে শুরুতে বিপর্যয়ে পাকিস্তান।

পাকিস্তান শিবিরে প্রথম আঘাত হানেন তাসকিন আহমেদ। ইনিংসের তৃতীয় ওভারের দ্বিতীয় বলে তাসকিনের বল আজহার আলীর ব্যাট ছুঁয়ে চলে যায় উইকেটের পেছনে। উইকেটরক্ষক মুশফিকুর রহিম তার বিশ্বস্ত গ্লাভসে বলটি লুফে নিলে সাজঘরে ফেরেন আট রান করা আজহার।

এর পরের ওভারের দ্বিতীয় বলে আঘাত হানেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি। তার বলেও উইকেটের পেছনে ক্যাচ লুফে নেন মুশফিক। এবারের শিকার বাবর আযম। আউট হওয়ার আগে তিন বল খেলে এক রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান।

সেখান থেকে দলের হাল ধরেন ওপেনার শেহজাদ ও হাফিজ। দু'জনের ব্যাটে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। তবে ব্যক্তিগত ৪৪ রানে সাকিবের বলে শেহজাদ বোল্ড হলে ভাঙ্গে তাদের ৫৯ রানের জুটি। 

১৯ ওভারে পাকিস্তানের জয়ের জন্য আরও প্রয়োজন ১৬৪ রানের, হাতে আছে ৫ উইকেট। 

গো নিউজ ২৪/ এস কে 

খেলা বিভাগের আরো খবর