তামিম-মুশফিকের সাথে বন্ধুত্ব নিয়ে যা বললেন সাকিব


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ২৬, ২০১৭, ০৫:৫৮ পিএম
তামিম-মুশফিকের সাথে বন্ধুত্ব নিয়ে যা বললেন সাকিব

'বন্ধুত্ব চিরন্তন' কথাটি যেন আবারও প্রমান করে দিলেন সাকিব-মুশফিক-তামিম। আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিমের পদার্পণ ঘটে ২০০৬ সালের অগাস্টে জিম্বাবুয়ের বিপক্ষে। এর ঠিক ৬ মাস পর ২০০৭ সালের ৯ ই ফেব্রুয়ারি একই প্রতিপক্ষের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় বর্তমানে টাইগারদের সেরা ওপেনার তামিম ইকবালের। 

টাইগারদের এই তিন প্রাণ ভোমরার হাত ধরেই আজ বাংলাদেশের ক্রিকেট উত্তরোত্তর উন্নতি করে যাচ্ছে। ব্যাটিং পজিশন ভিন্ন হলেও যেকোনো পরিস্থিতিতে টাইগারদের ব্যাটিংয়ের হাল ধরতে সমান পারদর্শী সাকিব-তামিম এবং মুশফিক। 

শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও এই তিন টাইগার ক্রিকেটারের বোঝাপড়া দারুণ। আর হবেই না কেন! সাকিব-তামিম এবং মুশফিকের বন্ধুত্ব এবং পরিচয়ের সময়কাল যে অনূর্ধ্ব ১৫ দলে খেলার সময় থেকেই। 

ভারতের জনপ্রিয় ক্রিকেট ভিত্তিক অনলাইন সংবাদ মাধ্যম ক্রিকবাজে ধারাভাষ্যকার হার্শা ভোগলেকে দেয়া এক সাক্ষাৎকারে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান জানিয়েছেন তামিম এবং মুশফিকের সাথে তাঁর বন্ধুত্বের কথা। 

আগামী আরো কয়েকটি বছর একসাথে খেলার ইচ্ছা প্রকাশ করে সাকিব বলেন, ‘এটি সত্যিই অসাধারণ, আমাদের তিনজনের জন্যই। আমার মতে এটি অসাধারণ একটি যাত্রা। আশা করি আগামী আরও কয়েক বছর আমরা একসাথে খেলতে পারবো বাংলাদেশের ক্রিকেটের জন্য’

সাকিব জানান তাদের বন্ধুত্বের সময়কাল অনূর্ধ্ব ১৫তে খেলার সময় থেকেই। শুধু তাই নয়, তামিম এবং মুশফিককে নিজের পরিবারের সদস্যদের থেকেও বেশি চেনেন বলে জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তাঁর ভাষায়, ‘আমরা একসাথে ক্রিকেট খেলা শুরু করি অনূর্ধ্ব ১৫ দলের হয়ে। আমরা আমাদের পরিবারের সদস্যদের থেকেও একে অপরকে ভালো করে চিনি কারণ আমরা অনেক বেশি সময় একসাথে দলের হয়ে খেলেছি এবং একে অপরের সাথে সময় অতিবাহিত করেছি। ’

 

গো নিউজ২৪/জা আ 

খেলা বিভাগের আরো খবর