ধোনি-কোহলিদের চেয়েও বেশি সম্মান পাবেন এক বাঙালি ক্রিকেটার


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ২৬, ২০১৭, ০৫:৪৬ পিএম
ধোনি-কোহলিদের চেয়েও বেশি সম্মান পাবেন এক বাঙালি ক্রিকেটার

নিঃসন্দেহে ভারত ক্রিকেটের অন্যতম রত্ন শচীন টেন্ডুলকার- বিরাট কোহলি ও ধোনিরা।  দেশে তাদের সম্মান অন্যদের চেয়ে ভিন্ন। তবে ভারত গণমাধ্যম দাবি করছে তাদের চেয়েও বেশি সম্মান পাবেন এক বাঙালি ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকা নিজেদের দেশকে চিনিয়ে সম্প্রতি দেশে ফিরেছেন দেশটির নারী দলের ক্রিকেটার ঝুলন গোস্বামী। মহিলাদের ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি কিন্তু এই গোস্বামী। তারপরেই গোটা দেশে প্রশংসিত হচ্ছেন তিনি। মহিলাদের ক্রিকেটের ‘কপিল দেব’ও বলা হচ্ছে তাঁকে। ঘরে ফেরার পর সংবর্ধনায় জোয়ারে ভেসে চলেছেন তিনি।

ঝুলনের কৃতিত্বকে কুর্নিশ জানাতে এবার বেনজিরভাবে সম্মান জানানোর সিদ্ধান্ত নিয়েছে শহরের ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা ‘এসএস স্পোর্টস’। তা হল বাঙালি কন্যার সাফল্যকে উদযাপিত করতে এবার বাজারে ছাড়া হচ্ছে ঝুলনের নামাঙ্কিত ক্রিকেট বল। যদিও সম্মান জানানোর এই উদ্যোগ নিয়েছেন বি দাশগুপ্ত।

Caption গোস্বামী

বৃহস্পতিবার বল প্রকাশের এমন অনুষ্ঠানের হাজির ছিলেন স্বয়ং ঋদ্ধিমান সাহা ও প্রাক্তন ক্রিকেটার উৎপল চট্টোপাধ্যায়। এসএস স্পোর্টসের দুই মালিক বি দাশগুপ্ত ও সোমনাথ দাশগুপ্ত শহরের এক প্রচারমাধ্যমকে জানান, ‘অনেকদিন আগেই ঝুলনকে সম্মানিত করার পরিকল্পনা ছিল আমাদের। তবে ও চোট পেয়ে গোটা একটা ট্যুর মিস করে বসায় গোটা পরিকল্পনাই অথৈ জলে পড়ে যায়। ওর যে এমন কৃতিত্ব গড়বে, সেই সম্পর্কে আমরা নিশ্চিত ছিলাম।’

এরপরে তাঁরা জানান, ‘বাংলা কেন দেশের কেউ আগামী একশো বছরে এই কৃতিত্ব অর্জন করতে পারবে না। এমন রেকর্ড কার্যত সকলের ধরা ছোঁয়ার বাইরে।’ সোমনাথবাবু জানান, আপাতত তিন ধরনের সাইজে এই বল পাওয়া যাবে। বলের দামও বেশি নয়। দুশো টাকার আশেপাশে রাখা হয়েছে বলের দাম। ঝুলন ধন্যবাদ জানিয়েছেন দুই উদ্যোগকারীকে।
গো নিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর