মাশরাফি-মুশফিকরা এখন ইংল্যান্ডে, ফিরে আসছেন নাসির-শুভাশিষ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ২৫, ২০১৭, ১১:৩৭ পিএম
মাশরাফি-মুশফিকরা এখন ইংল্যান্ডে, ফিরে আসছেন নাসির-শুভাশিষ

নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ে ত্রিদেশীয় সিরিজ শেষে ইংল্যান্ড পৌঁছেছে বাংলাদেশ দল। ডাবলিন থেকে এক ঘণ্টার বিমানভ্রমণ করে বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় বার্মিংহামে পৌঁছান মাশরাফি-মুশফিকরা। শনিবার এজবাস্টনে পাকিস্তানের বিপক্ষে গা গরমের ম্যাচ খেলবে টাইগাররা।

তবে চ্যাম্পিয়ন্স ট্রফির দলে জায়গা না পাওয়া অলরাউন্ডার নাসির হোসেন ও পেসার শুভাশিষ রায় শুক্রবার ডাবলিন থেকে বাংলাদেশের বিমানে চড়বেন বলে দল সূত্রে জানা গেছে।

একই মাঠে ৩০মে দ্বিতীয় ও শেষ গা গরমের ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ ভারত। এরপর ১ জুন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগে বেশ আত্মবিশ্বাসী লাল-সবুজের প্রতিনিধিরা। ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো আইসিসির ওয়ানডে টেবিলের ৬ নম্বরে উঠে এসেছে মাশরাফিবাহিনী। সেই আত্মবিশ্বাস নিয়েই এবার চ্যাম্পিয়ন্স ট্রফির মিশন।

চ্যাম্পিয়ন্স ট্রফির দল ১৫ সদস্যের হলেও বাড়তি একজন ক্রিকেটার সঙ্গে রাখছে বাংলাদেশ। অপেক্ষমাণ তালিকায় থাকা উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে দলের সঙ্গী করেছে টিম ম্যানেজম্যান্ট। কেউ চোটে পড়লে যেন দ্রুততর সময়ে বিকল্প পাওয়া যায় সেই সতর্কতা থেকেই সোহানকে রেখে দেয়া হয়েছে। 

গত জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে নিয়মিত উইকেটরক্ষক মুশফিকুর রহিম ইনজুরিতে পড়লে শেষ দুটি ওয়ানডে ম্যাচে গ্লাভস সামলেছেন সোহান।

 

গো নিউজ২৪/জা আ 

খেলা বিভাগের আরো খবর