নতুন জটিলতার সামনে কুম্বলে


খেলাধুলা ডেস্ক প্রকাশিত: মে ২৫, ২০১৭, ০৯:১২ পিএম
নতুন জটিলতার সামনে কুম্বলে

চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই সরিয়ে দেওয়া হতে পারে ভারতীয় কোচ অনিল কুম্বলেকে। খেলোয়াড় এবং নিজের বেতন বৃদ্ধির দাবিতে কোচের অবস্থানের কারণে এমন পদক্ষেপ নেওয়া হতে পারে বলে মনে করছেন ভারতীয় ক্রিকেট বিশেষজ্ঞরা।

এরই মধ্যে নতুন কোচ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। নিজেদের ওয়েবসাইটে আগামী ৩১মের মধ্যে আগ্রহীদের আবেদন করতে বলা হয়েছে।  কুম্বলেকে আবেদন করতে হবেনা তবে তিনিও প্রার্থী হিসেবে বিবেচিত হবেন। এই কোচ নিয়োগের প্রক্রিয়াকে স্বাভাবিক হিসেবেই দেখছেন সাবেক বোর্ড সেক্রেটারি অজয় শিরকে।  শিরকে বলেন স্বচ্ছ প্রক্রিয়াতেই নতুন নিয়োগ হবে।

চ্যাম্পিয়ন্স ট্রফির পরপরই কুম্বলের চুক্তির মেয়াদ শেষ হওয়া সত্তেও এর আগেই নতুন কোচের সন্ধান ক্রিকেট বোদ্ধাদের ধাঁধায় ফেলে দিয়েছে।  কোচের সাথে নতুন চুক্তির আলোচনা ছাড়াই বিজ্ঞপ্তি প্রকাশ করায় তার উপর বোর্ডের অসন্তোষের কথা মিডিয়াতে চলে আসে।  বেতন বৃদ্ধির দাবিতে কুম্বলের অবস্থানই এই অসন্তোষের কারণ বলে মনে করা হচ্ছে।

গতবছর কোচ নিয়োগের সময় সরাসরি বাছাইয়ে সংক্ষিপ্ত তালিকায় ঢুকে যান কুম্বলে, পরে বোর্ড উপদেষ্টাদের সুপারিশে তাকে কোচ নিয়োগ করা হয়। এবারও গতবছরের উপদেষ্টা কমিটিই প্রার্থীদের সাক্ষাৎকার নিবেন। কমিটিতে রয়েছেন সাবেক কিংবদন্তী শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও ভিভিএস লক্ষ্মণ।


গো নিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর