এবার ওয়ানডেতে ট্রিপল সেঞ্চুরি


খেলাধুলা ডেস্ক প্রকাশিত: মে ২৫, ২০১৭, ০৮:৫৯ পিএম
এবার ওয়ানডেতে ট্রিপল সেঞ্চুরি

যদি প্রশ্ন করা হয় ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক কে? জানি উত্তর আসবে ইন্ডিয়ান তারকা ক্রিকেটার রোহিত শর্মার নাম। একদিনের ম্যাচে তিনি ২৬৪ রান করে ইতিহাস গড়েছিলেন তিনি। তবে এবার তার সেই রেকর্ডে বুড়ো আঙ্গুল দেখিয়েছেন পাকিস্তানের ইরশাদ। কারণ একদিনের ম্যাচে তিনি গড়েছেন ট্রিপল সেঞ্চুরির মতো রেকর্ড। যদিও তার ম্যাচটি কোন আন্তর্জাতিক মানের ছিল না। 

পাকিস্তানি ক্রিকেটার বিলাল ইরশাদ প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসাবে ৫০ ওভারের ম্যাচে ট্রিপল সেঞ্চুরি করেছেন। পিসিবি ফজল মাহমুদ ইন্টার ক্লাব ক্রিকেট চ্যাম্পিয়নশিপে এই কীর্তি গড়ে রেকর্ড বুকে নাম লেখান বিলাল। বিলাল ক্রিকেট খেলার পাশাপাশি একটি ছোট মোবাইলের দোকানে কাজ করেন।

শাহিদ আলম বুক্স ক্রিকেট ক্লাবের হয়ে আল রেহমান ক্রিকেট ক্লাবের বিপক্ষে ১৭৫ বলে ৩২০ রানের এক পাহাড় সমান ইনিংস খেলেন বিলাল। ইনিংসটি খেলার পথে নয়টি ছক্কা এবং ৪২ টি চারের মার মারেন তিনি। সতীর্থ জাকের হোসেনের সাথে দ্বিতীয় উইকেট জুটিতে ৩৬৪ রানের জুটি গড়েন বিলাল। ৫০ ওভার শেষে তার দলের স্কোর গিয়ে দাঁড়ায় ৫৫৬ রানে!

ক্লাব দলের সব রেকর্ড খুঁজে পাওয়া ভার, তবে এটি যে বড় ইনিংসগুলোর মধ্যে অন্যতম সেটি বলার অপেক্ষা রাখে না। ক্লাব ক্রিকেটে ভারতের এস সনক্রুত ৫০ ওভারের খেলায় সর্বচ্চ ৪৮৬ রান করেন। যদিও এটি একটি স্কুল ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ছিল। 'লিস্ট এ' ক্রিকেটে সর্বাধিক রান অবশ্য সারে'র আলী ব্রাউনের।

২০০২ সালে সারের হয়ে তিনি ২৬৮ রান করেন। আন্তর্জাতিক ক্রিকেটে এই রেকর্ড ভারতের রোহিত শর্মার। শ্রীলংকার বিপক্ষে কলকাতার ইডেন গার্ডেনসে তিনি ২৬৪ রান করেন
গো নিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর