বাংলাদেশকে খোঁচা দিয়ে যা লিখলো ভারতীয় পত্রিকা


খেলাধুলা ডেস্ক প্রকাশিত: মে ২৫, ২০১৭, ০৫:২৯ পিএম
বাংলাদেশকে খোঁচা দিয়ে যা লিখলো ভারতীয় পত্রিকা

ত্রিদেশী সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে দারুন জয় পেয়েছে বাংলাদেশ। চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহনের আগে টাইগারদের জন্য বড় পাওয়া এটি। তাছাড়া এই জয়ে র‌্যাংকিংয়ে ৬ এ উঠেছে বাংলাদেশ। বলার অপেক্ষা রাখে না চ্যাম্পিয়ন্স ট্রফিতে বড় দলের জন্য হুমকি হয়ে দাঁড়াবে টাইগার টিম।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে টাইগার দলের সম্ভাবনা ও দূর্বলতা নিয়ে সম্প্রতি বিশেষ প্রতিবেদন ছাপিয়েছে ভারতের জনপ্রিয়  অনলাইন নিউজ পোর্টাল এবেলা। 

গো নিউজ পাঠকদের জন্য প্রতিবেদনটি হুবহু তুলে ধরা হলো।

ব্যাটিংয়ে কিন্তু দুর্বলতা রয়েছে। সম্প্রতি দেখছি, ছোট রান তাড়া করতে গিয়েও ম্যাচ কঠিন করে তুলছে বাংলাদেশ।

বাংলাদেশ ক্রিকেট দলের উন্নতি দেখে মাঝে-মধ্যে চমকে উঠতে হয়। একটা সময় ধরেই নেওয়া হতো, বিশ্বকাপ বা চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুর্বলতম দল ওরা। সেই ধারণাটা কিন্তু বদলে গিয়েছে।

এবং সেই বদলটা ঘটিয়েছে বাংলাদেশের ক্রিকেটারেরাই। বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে ওরা এখন বেশ ধারাবাহিক। বেশ কয়েকজন প্রতিশ্রুতিমান ক্রিকেটার উঠে এসেছে। যেমন মোস্তাফিজুর রহমান। ছেলেটা দারুণ সম্ভাবনাময়। ফিট থাকতে পারলে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও সফল হবে। সেই সঙ্গে পেস বিভাগে থাকছে মাশরাফি, রুবেল, তাস্কিন। বেশ ধারাল আক্রমণ। স্পিন বিভাগকে নেতৃত্ব দেবে অভিজ্ঞ শাকিব। সঙ্গে তরুণ তুর্কি মেহেদি।
ব্যাটিংয়ে কিন্তু দুর্বলতা রয়েছে।

সম্প্রতি দেখছি, ছোট রান তাড়া করতে গিয়েও ম্যাচ কঠিন করে তুলছে বাংলাদেশ। তার কারণ ব্যাটসম্যানদের ধারাবাহিকতার অভাব। একক দক্ষতায় এক-আধটা ম্যাচ জেতা যায়। সব ম্যাচ নয়। চ্যাম্পিয়ন্স ট্রফিতে সম্ভাবনা? বাংলাদেশের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও আয়োজক দেশ ইংল্যান্ড। গ্রুপে একটা ম্যাচে অঘটন ঘটাতেই পারে। কিন্তু সেমিফাইনালে যেতে পারবে বলে মনে হচ্ছে না।
গো নিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর