তাদের জন্য বড় হুমকি বাংলাদেশ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ২৫, ২০১৭, ১০:২১ এএম
তাদের জন্য বড় হুমকি বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ যেভাবে জয় তুলেছে তাতে রীতি মতো অবাক চ্যাম্পিয়ান্স ট্রফির ‘এ’ গ্রুপের অন্য দলগুলো। কারণ অনেকেই পরিসংখ্যান অনুযায়ী চিন্তা করেছিলো বাংলাদেশ শুধু নিজেদের মাটিতে ভালো করে কিন্তু গতকাল কিউইদের বিপক্ষে ৫ উইকেটে জয় পাওয়ার পর সেই চিন্তা বদলে গেছে।  বাংলাদেশকে নিয়ে হিসেব-নিকেশ করছে ক্রিকেট পরাশক্তি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। তাদের জন্য বড় হুমকি বাংলাদেশ দল। 

আর শেষ ম্যাচ হেরে তো লজ্জায় ডুবেছে নিউজিল্যান্ড। রাতের ঘুম নষ্ট হয়েছে তাদের।  বাংলাদেশকে নিয়ে প্রশংসা করেছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিভিন্ন অনলাইন গণমাধ্যম।  বাংলাদেশ আর আগের মতো নেই সেটা স্পষ্ট ভাবে লিখতে বাধ্য হয়েছে তারা। যেকোনো দলের জন্য বড় হুমকির আরেক নাম বাংলাদেশ। 
 
এমনকি ভারতীয় গণমাধ্যম বাংলাদেশকে তুলে ধরেছেন অন্যান্য চূড়ায়।  তাদের মিডিয়ার ভাষায়, বাংলাদেশ ক্রিকেট দলের উন্নতি দেখে মাঝে-মধ্যে চমকে উঠতে হয়। একটা সময় ধরেই নেওয়া হতো, বিশ্বকাপ বা চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুর্বলতম দল ওরা। সেই ধারণাটা কিন্তু বদলে গিয়েছে। এবং সেই বদলটা ঘটিয়েছে বাংলাদেশের ক্রিকেটারেরাই। বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে ওরা এখন বেশ ধারাবাহিক। 

ব্যাটিংয়ে কিন্তু দুর্বলতা রয়েছে। সম্প্রতি দেখছি, ছোট রান তাড়া করতে গিয়েও ম্যাচ কঠিন করে তুলছে বাংলাদেশ। তার কারণ ব্যাটসম্যানদের ধারাবাহিকতার অভাব। একক দক্ষতায় এক-আধটা ম্যাচ জেতা যায়। সব ম্যাচ নয়। বাংলাদেশের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও আয়োজক দেশ ইংল্যান্ড। গ্রুপে একটা ম্যাচে অঘটন ঘটাতেই পারে!

গো নিউজ২৪/এনএফ

খেলা বিভাগের আরো খবর