কোয়ালিটি প্লেয়ারের পুরস্কার জিতেছেন মোস্তাফিজ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ২৫, ২০১৭, ০৭:৪৩ এএম
কোয়ালিটি প্লেয়ারের পুরস্কার জিতেছেন মোস্তাফিজ

আয়ারল্যান্ডের বিপক্ষে আট উইকেটের বড় জয়ের পর নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ উইকেটের সহজ জয় নিয়ে শেষ করলো বাংলাদেশ।

এর সাথে যোগ হয়েছে র‌্যাংকিংয়ের তৃপ্তিও। এই দুই জয়ের মধ্য দিয়ে এবারই প্রথম বারের মত ওয়ানডে র‌্যাংকিংয়ের ছয়ে চলে এসেছে বাংলাদেশ ক্রিকেট দল।

মুশফিকুর রহীম করেছেন অসাধারণ ব্যাটিং। তামিম ইকবাল কিংবা সাব্বির রহমানের মত বড় স্কোর গড়েননি। তবে যে কার্যকর ইনিংস উপহার দিয়েছেন তিনি, তাতে বিচারকদের দৃষ্টিতে মুশফিককেই ম্যাচের সেরা বলে গণ্য হয়েছে। ম্যাচ সেরা হিসেবে ৫০০ মার্কিন ডলারও জিতে নিয়েছেন তিনি।

৪৫ বলে ৪৫ রান করেছেন মুশফিক। মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে গড়েছেন ৭২ রানের জুটি। মুস্তাফিজুর রহমান জিতেছেন পুরো সিরিজের কোয়ালিটি প্লেয়ারের পুরস্কার। তিনিও পেয়েছেন ৫০০ মার্কিন ডলার।

২৭১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই সৌম্য সরকারের উইকেট হরিয়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ। এরপর তামিম-সাব্বির জুটি ১৩৬ রান উপহার দিলেই বাংলাদেশের জয়ের ভিত তৈরি হয়ে যায়; কিন্তু হঠাৎকরে দ্রুত চারটি উইকেট পড়ে যাওয়ার কারণে বাংলাদেশের জয়টা সুদুর পরাহত হিসেবেই দেখা দিয়েছিল।

অবশেষে মুশফিকুর রহীম এক প্রান্ত আগলে রেখেছিলেন। পরে তার সঙ্গে যোগ দেন মাহমুদউল্লাহ রিয়াদ। দু’জন মিলে ৭২ রানের জুটি গড়ে বাংলাদেশকে অসাধারণ জয় উপহার দেন।

 

গো নিউজ২৪/জা আ 

খেলা বিভাগের আরো খবর