বুমরা-মালিঙ্গার ইয়র্কারে স্বপ্ন ভঙ্গ পুনের


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ২২, ২০১৭, ১১:০৬ এএম
বুমরা-মালিঙ্গার ইয়র্কারে স্বপ্ন ভঙ্গ পুনের

হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আইপিএল দশম আসরের ফাইনালে মুম্বাই ইনিংস ১২৯ রানে আটকে যাওয়ার পরে মনে হচ্ছে ট্রফিটা স্টিভ স্মিথের হাতেই উঠছে। ভাল উইকেট, অল্প টার্গেট, ব্যাটিং লাইনে স্মিথ, মহেন্দ্র সিংহ ধোনির মতো ব্যাটসম্যান। যারা এর চেয়ে অনেক কঠিন পরিস্থিতিতে রান তাড়া করে ম্যাচ জিতিয়েছে। কিন্তু উল্টো দিকে এমন একটা টিম ছিল, যারা কোনও অবস্থাতেই হার মেনে নেয় না। মুম্বাইয়ের প্লেয়ার হয়তো টিমটায় বেশি নেই, কিন্তু মুম্বাইয়ের খারুস মনোভাবটা ছিল।

মুম্বাইয়ের ম্যাচ জেতার পিছনে  দু’জন নায়ক এবং দু’টো টার্নিং পয়েন্টের কথা বলব। দুই নায়ক অবশ্যই দুই পেসার— যশপ্রীত বুমরা এবং লাসিথ মালিঙ্গা। অবিশ্বাস্য বল করল দু’জন। ডান হাতি ব্যাটসম্যানদের ডান পায়ের গোড়ালিতে ইয়র্কার মারলে শট খেলা সম্ভব নয়। মালিঙ্গা আর বুমরা নিয়ম করে ওই জায়গায় বলটা ফেলে গেল। ১৯তম ওভারে একটা মাত্র ডেলিভারি ছাড়া বুমরা নিখুঁত ছিল।

প্রথম টার্নিং পয়েন্ট বুমরা-র বলে ধোনির কট বিহাইন্ড। স্লো বলটা মারতে গিয়ে ক্যাচ তোলে ধোনি। দ্বিতীয় টার্নিং পয়েন্টটা শেষ ওভারে। মিচেল জনসনের তৃতীয় বলটা অফে তুলে দিয়েছিল স্মিথ। খুব ভাল শট। বিশেষ করে যখন সার্কলের বাইরে চার জন ফিল্ডার ছিল লেগ সাইডে। কারণ স্মিথের অন সাইডে লিফ্ট করার প্রবণতা আছে। অফ সাইডে ফিল্ডার ছিল একজনই। স্মিথের দুর্ভাগ্য আর মুম্বাইয়ের চ্যাম্পিয়ন্স লাক, স্মিথের মারা বল ঠিক ওই এক জন ফিল্ডারের হাতেই চলে গেল। অম্বাতি রায়ডু চাপের মধ্যে অসাধারণ একটা ক্যাচ নিল।

শেষ ওভারে পুণের দরকার ছিল ১১। জনসন ওই রানটা করতে দিল না। পরপর দুই বলে ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় পুনে। শেষ বলে দরকার ছিল ৪ রান কিন্তু ব্যাটসম্যান দৌড়ে  ৩ রান নিতে গিয়ে ৩য় রানে রান আউট হলে ১ রানে ম্যাচ জিতে যায় মুম্বাই।  

গো নিউজ ২৪

খেলা বিভাগের আরো খবর