গোল উৎসব করে শীর্ষস্থান দখল করলো বার্সেলোনা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৭, ২০১৭, ০৯:২৩ এএম
গোল উৎসব করে শীর্ষস্থান দখল করলো বার্সেলোনা

গতকাল ছিলো মেসি, রবার্তো, সুয়ারেস, ইনিয়েস্তাদের গোল উৎসবের দিন। নিজেদের মাঠে বুধবার রাতে পয়েন্ট তালিকার তলানিতে থাকা ওসাসুনাকে পেয়ে গোল উৎসব করল বার্সেলোনা।  ৭-১ গোলের বিশাল ব্যবধানে জয় ছিনিয়ে আনলো বার্সেলোনা।

মুহুর্মুহ আক্রমণে ওসাসুনাকে প্রথম থেকেই কোনঠাসা করে দেয় বার্সা। এর প্রমাণ মেলে ১২ মিনিটটেই। ফুয়াস্তোর পাস মনদ্রাগনের কাছে না পৌঁছে যায় মেসির কাছে। তাতেই ওসাসুনা গোলরক্ষক সিরিগুকে বোকা বানিয়ে জালে বল জড়িয়ে দেন মেসি। ৩০ মিনিটে অবশ্য ব্যবধান দ্বিগুন করেন গোমেস। 

এরপর দ্বিতীয়ার্ধে খেলার শুরুতেই ৪৮ মিনিটে এক গোল শোধ করে ফেলে ওসাসুনা। মরালেসের বাঁকানো শটে কিছুই করার ছিল না বার্সা গোলরক্ষক টের টেগেনের। এই গোলের পাল্টা জবাব দেয় বার্সাও। ৫৭, ৬১ মিনিটে দুই গোল করে ওসাসুনাকে কাঁপিয়ে দেয় স্প্যানিশ জায়ান্টরা। প্রথমটি গোমেস করলেও পরেরটি করেন মেসি। মেসির দ্বিতীয় গোলটিও ছিল দর্শনীয়। বাঁকানো শটে ওসাসুনা গোলরক্ষকে পরাস্ত করেন আর্জেন্টাইন তারকা।

এই গোলের পরই মাঠ ছাড়েন বার্সা তারকা। তার জায়গায় মাঠে আসেন কাস্তিলো। কয়েক মিনিট বল দেওয়া নেওয়ার পর আবারও স্কোর লাইন সমৃদ্ধ করে এনরিকের শিষ্যরা। ৬৪ মিনিটে আলকাসের ও ৬৭ মিনিটে পেনাল্টি থেকে বার্সার হয়ে গোল করেন মাসচেরানো। ক্লাবের হয়ে ৩১৯টি ম্যাচ খেললেও এটিই ছিল মাসচেরানোর প্রথম গোল ছিল! আর্জেন্টাইন এই তারকা দীর্ঘ ক্যারিয়ারে অসাধারণ মুহূর্তই অর্জন করলেন স্পট কিক থেকে!

শেষ দিকে ৮৬ মিনিটে ফের ওসাসুনার জালে বল পাঠান আলকাসের। ডেনিস সুয়ারেসের ক্রস থেকে ওসাসুনা গোলরক্ষকে বোকা বানান তিনি।

এ জয়ে শীর্ষস্থান অক্ষুন্ন রাখল বার্সা ৩৪ ম্যাচে ২৪ জয় ও ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে সমানসংখ্যক জয় ও পয়েন্ট নিয়ে দুইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।


গো নিউজ২৪/এএইচ

খেলা বিভাগের আরো খবর