ভারত কি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে না?


প্রকাশিত: এপ্রিল ২৬, ২০১৭, ০৯:২৮ পিএম
ভারত কি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে না?

আইসিসি ও বিসিসিআইয়ের মধ্যে সংঘাত চলছেই। বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট বোর্ড চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দল ঘোষণা না করে বিশ্বক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার উপরে প্রবল চাপ তৈরি করেছে।

উল্লেখ্য, ইংল্যান্ড ও ওয়ালসে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণার শেষ দিন ছিল ২৫ এপ্রিল। একমাত্র ভারত তাদের স্কোয়াড ঘোষণা করেনি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সঙ্গে আর্থিক কারণে বেশ কয়েকদিন ধরেই সংঘাত চলছে ভারতীয় ক্রিকেট বোর্ডের।  চ্যাম্পিয়ন্স ট্রফি বয়কটের এক প্রকার হুমকিও দিয়েছে বিসিসিআই। নির্ধারিত সময়ের শেষ দিনে দল ঘোষণা না করে ভারতীয় বোর্ড কি সেই পথেই হাঁটছে। তা নিয়ে চলছে জোর আলোচনা। আইসিসির উপরে একটা চাপ সৃষ্টি করছে ভারতীয় বোর্ড। সেই কারণেই নির্ধারিত সময়ে দল দেয়নি ভারত।

কেন দল ঘোষণা করেনি ভারত? বোর্ডের এক কর্তা একটি ইংরেজি দৈনিককে বলেছেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দলের হয়ে কারা খেলবে, সেটা সবারই জানা। দল ঘোষণা আসলে আনুষ্ঠানিক ব্যাপার। দল পাঠানো নিয়ে কোনও তাড়া নেই। মে মাসের ৫ তারিখের পরেও যদি দল ঘোষণা করা হয়, তাতেও তো সমস্যা নেই। আইসিসি কি ভারতকে এই টুর্নামেন্টে অংশ নিতে দেবে না!’

গো নিউজ২৪/এএফ 

খেলা বিভাগের আরো খবর