‘মেসিকে ছাড়া বিশ্বকাপে অংশগ্রহণ কঠিন’


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৫, ২০১৭, ০১:০৮ পিএম
‘মেসিকে ছাড়া বিশ্বকাপে অংশগ্রহণ কঠিন’

রাশিয়া বিশ্বকাপে মেসির দল আর্জেন্টিনা খেলতে পারবে  কি-না এ নিয়ে সংশয় দেখা দিয়েছে। খোদ ডিয়াগো ম্যারাডোনা এ সংশয় প্রকাশ করেছেন। মেসি পরপর চার ম্যাচ নিষিদ্ধ হওয়ায় মূলত এ সংশয়। ২০১৮ সালে রাশিয়ায় বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হবে। 

আর্জেন্টিনার বিশ্বকাপ প্রসঙ্গে ম্যারাডোনা বলেন, ‘আমরা সত্যি ভীত। মেসিকে ছাড়া বিশ্বকাপে অংশগ্রহণ কঠিন। আমার মনে হয় মেসি না থাকলে আর্জেন্টিনা বিশ্বকাপ খেলতে পারবে না।’

বাছাইপর্ব পেরিয়ে সরাসরি ২০১৮ রাশিয়া বিশ্বকাপে যেতে হলে পয়েন্ট তালিকার সেরা চারেই থাকতে হবে মেসিদের। বর্তমানে মেসিদের অবস্থান পাঁচে। আর শেষ পর্যন্ত পাঁচে থাকলে খেলতে হবে প্লে অফ। বাছাইপর্বে উরুগুয়ে, পেরু, ভেনেজুয়েলা ও ইকুয়েডরের সঙ্গে ম্যাচ বাকি আছে আর্জেন্টিনার।

তবে এর মধ্যে তিনটি ম্যাচে মাঠে নামা হবে না দলের সেরা তারকা মেসির। আর বাকি ম্যাচগুলোতে আর্জেন্টিনার হয়ে মেসি খেলতে না পারলে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করাটা কঠিন হবে বলে মনে করছেন ডিয়াগো ম্যারাডোনা।

নিষেধাজ্ঞার কারণে বলিভিয়ার বিপক্ষে ম্যাচে মাঠে নামা হয়নি মেসি। আর ওই ম্যাচে ২-০ গোলে হেরে যায় আর্জেন্টিনা। বলিভিয়া ম্যাচের পরই আর্জেন্টিনার ফুটবলে অনেক অদল-বদল হয়েছে। এএফএর নতুন সভাপতি হয়েছেন ক্লদিও তাপিয়া। কোচ এদগার্দো বাউজাকেও বরখাস্ত করা হয়েছে।

উল্লেখ্য, চিলির বিপক্ষে ম্যাচে সহকারী রেফারিকে অশালীন কথা বলার অভিযোগে মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ করা হয়। আর সেই রায়ের বিপক্ষে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) করা আপিলের শুনানির জন্য আগামী ৪ মে মেসিকে জুরিখে ফিফার সদর দপ্তরে থাকতে বলেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থাটি।

গো নিউজ ২৪

খেলা বিভাগের আরো খবর