ক্রিকেটবিশ্বকে তাক লাগিয়ে দেবেন সাব্বির


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৪, ২০১৭, ০৩:০৫ পিএম
ক্রিকেটবিশ্বকে তাক লাগিয়ে দেবেন সাব্বির

ক্রিকেটবিশ্বকে সাব্বির রহমান বহুবার দেখিয়েছেন প্রয়োজনে তার ব্যাট কতটা চওড়া হতে পারে। অভিষিক্ত ওয়ানডেতে ২০১৪ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ২৫ বলে ৪৪ রানের দুর্দান্ত ইনিংসের পর তার ধারালো ব্যাটিং দেখা গেছে ২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ড, শ্রীলংকা ও জিম্বাবুয়ের বিপক্ষে।
 

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে এমন আরও অনেক ম্যাচ তিনি খেলেছেন। যেটা উল্লেখ না করলেই নয় সেটা হল, আসছে জুনে ইংল্যান্ডে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে আরেকবার গোটা ক্রিকেটবিশ্বকে সাব্বির তার ব্যাটিং নৈপুণ্য দেখাতে চান।

রোববার মিরপুর ক্রিকেট একাডেমিতে তিনি গণমাধ্যমকে এমন প্রত্যয় ব্যক্ত করে বলেন, ‘আমি যেন আরেকবার গোটা বিশ্বকে ভালো ক্রিকেট দেখাতে পারি।’

জুনে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে সাব্বিরদের প্রস্তুতি ভালোই হচ্ছে। একদিকে যেমন ঢাকা প্রিমিয়ার লীগ দিয়ে ম্যাচের মধ্যে আছেন, তেমনি ব্যক্তিগত অনুশীলনও চালিয়ে যাচ্ছেন। আর দুইয়ের সমন্বয়ে টুর্নামেন্টে টাইগাররা আত্মবিশ্বাসী হয়ে মাঠে নামবেন বলে বিশ্বাস করেন এই টাইগার বিস্ফোরক ব্যাটসম্যান।

সাব্বির বলেন, ‘আমরা ঢাকা প্রিমিয়ার লীগের পাশাপাশি ব্যক্তিগত অনুশীলনেও সময় দিচ্ছি। মেশিনে, স্লাপে অনুশীলন করছি। যাতে ঠিকমতো পারফর্ম করতে পারি। আমরা প্রিমিয়ার লীগে খেলছি মূলত আত্মবিশ্বাস বাড়ানোর লক্ষ্যে।’

এদিকে চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে নির্বাচকরা যে দল ঘোষণা করেছেন তাতে টুর্নামেন্টে ভালো কিছু করতে আশাবাদী সাব্বির, ‘ওখানে আমাদের মূল লক্ষ্য হচ্ছে ভালো ক্রিকেট খেলা। আমরা যেন টিম অনুযায়ী পারফর্ম করতে পারি সেই চেষ্টাই করব। আমরা যেভাবে খেলছি তাতে এই আত্মবিশ্বাস রয়েছে, যেকোনো দলের সঙ্গেই ভালো করব।’

আগামী ১ জুন চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড। সাব্বিরের কাছে জানতে চাওয়া হয়েছিল, হোম টিমের সঙ্গে জয় পাওয়া কী সম্ভব?
উত্তরে তিনি বলেন, ‘আমরা দল অনুযায়ী খেলব। যদিও ওরা হোম কন্ডিশনে এগিয়ে থাকবে। প্রতিপক্ষ কে সেটা দেখার বিষয় নয়। আমরা যদি শতভাগ দিতে পারি যেকোনো দলকে হারানো সম্ভব।

গো নিউজ২৪/ সিজ

 

 

খেলা বিভাগের আরো খবর