বদলে গেল ধোনির দল


প্রকাশিত: মার্চ ২৭, ২০১৭, ০৪:১০ পিএম
বদলে গেল ধোনির দল

অধিনায়ক বদলেছে, এ বার নামও বদলাল গোয়েন্‌কা গ্রুপের আইপিএল টিম রাইজিং পুণে। 

গত বছর মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে প্রথম আইপিএল অভিষেকে হোঁচট খায় রাইজিং পুণে সুপারজায়েন্টস। ধোনির নেতৃত্বে আইপিএলে যে নজিরবিহীন ধারাবাহিক সাফাল্য দেখা গিয়েছিল, তা সম্পূর্ণ ভাবে ব্যর্থ হয়েছিল ২০১৬-র আইপিএলে। তার জেরেই কি ধোনির অধিনায়কত্ব গেল? এমন খবর না জানা গেলেও বর্তমান অজি অধিনায়ক স্টিভেন স্মিথ পুণের অধিনায়ক হচ্ছেন এটা স্পষ্ট করে পুণে ফ্রাঞ্চাইজি কর্তৃপক্ষ। কিন্তু হঠাত্ নাম পরিবর্তন কেন?

রাইজিং পুণে সুপারজায়েন্টস-র বদলে নাম রাখা হচ্ছে রাইজিং পুণে সুপারজায়েন্ট। এর পিছনে কি কোনও সংস্কার লুকিয়ে রয়েছে? ফ্র্যাঞ্চাইজি মুখাপাত্র বলেন, ‘গত বছর আমাদের দলে তিন-চার জন আইকন ক্রিকেটার ছিলেন। সে ক্ষেত্রে সুপারজায়েন্টস নাম রাখা হয়েছিল। কিন্তু নতুন করে যখন টিমকে সাজানো হচ্ছে, তখন কয়েক জন আইকন ক্রিকেটারের কথা না ভেবে গোটা টিমকে সুপারজায়েন্ট নাম রাখা হয়।'

গত বার আইপিএলে মাত্র পাঁচটি ম্যাচ জিতে তালিকার সপ্তম স্থান দখল করেছিল পুণে সুপারজায়েন্ট। খারাপ পারফরম্যান্সের জন্য ইরফান পাঠান, ইশান্ত শর্মা, কেভিন পিটারসন, জর্জ বেইলির মতো তারকা ক্রিকেটারকে এ বারে ছেড়ে দিয়েছে পুণে।  ঘরের মাঠেই ৬ এপ্রিল মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হচ্ছে স্মিথের রাইজিং পুণে।

রাইজিং পুনে সুপারজায়ান্টস 
স্টিভেন স্মিথ (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, অঙ্কিত শর্মা, বাবা অপরাজিতের, রবিচন্দ্রন অশ্বিন, অঙ্কুশ বাইন্স, রজত ভাটিয়া, দীপক চাহার, রাহুল চাহার, ড্যানিয়েল খ্রিস্টিয়ান, এম এস ধোনি, অশোক দিন্দা, ফাফ ডু প্লেসিস, লোকি ফার্গুসন, জাস্করন সিং, উসমান খাজা, ইমরান তাহির, আজিঙ্কা রাহানে, সৌরভ কুমার, বেন স্টোকস, মিলিন্দ ট্যান্ডন, মনোজ তিওয়ারি, জয়দেব উনাদকাট, অ্যাডাম জাম্পা। 

গো নিউজ২৪/এএফ  

খেলা বিভাগের আরো খবর