অবসরে টেইট


প্রকাশিত: মার্চ ২৭, ২০১৭, ০৪:০১ পিএম
অবসরে টেইট

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দিলেন অস্ট্রেলিয়ার ফার্স্ট বোলার শন টেইট। অস্ট্রেলিয়ার ফার্স্ট বোলার হওয়ার পাশাপাশি ভারতীয়দের জন্য অবশ্য অন্য পরিচয় রয়েছে তাঁর। তিনি ভারতের জামাই। সম্প্রতি ভারতের পাসপোর্টও পেয়েছেন। খুব বেশিদিন যে দেশের হয়ে খেলার সুযোগ পেয়েছেন এমনটা নয়।

কিন্তু চোট, আঘাতে জর্জরিত হয়েই শেষ পর্যন্ত খেলা ছাড়ার সিদ্ধান্ত নিলেন তিনি। অস্ট্রেলিয়ার এই ফার্স্ট বোলার দেশের হয়ে খেলেছেন তিনটি টেস্ট, ৩৫টি ওয়ান ডে ও ২১টি টি২০।  সব মিলিয়ে নিয়েছেন ৯৫টি উইকেট।

জানুয়ারিতে শেষ দেশের হয়ে খেলেছিলেন টেইট। ভারতের বিরুদ্ধে খেলা সেটাই তাঁর শেষ খেলা। জাতীয় দলে আর ফিরতে না পারলেও নিয়মিত খেলেছেন বিগ ব্যাশ লিগ ও শেফিল্ড শিল্ডে।

টেইটের টেস্টে অভিষেক হয়েছিল  ২০০৫-এ ট্রেন্ট ব্রীজে ইংল্যান্ডের বিরুদ্ধে। সোমবার সকালে অবসর ঘোষণা করে শ্যন টেইট বলেন, ‘আমি সত্যিই আরও কয়েক বছর খেলতে চেয়েছিলাম। কোনুইয়ের চোটের জন্য দলে জায়গা হয়নি। এই অবস্থায় দলে ফেরার আশা না করাই ভাল।’ 

২০০৭ বিশ্বকাপের অস্ট্রেলিয়ার জয়ে বড় ভূমিকা নিয়েছিলেন টেইট। এর পর ভারতে আইপিএল খেলতে এসে ভারতীয় মেয়েকে বিয়েও করেন তিনি।  শন টেইট বিখ্যাত ছিলেন তাঁর বলের গতির জন্য। ঘণ্টায় ১৬১ কিলোমিটার বেগে বল করার রেকর্ড রয়েছে তাঁর দখলে। ১৫০ ছিল তাঁর নিয়মিত বলের গতি।

গো নিউজ২৪/এএফ 

খেলা বিভাগের আরো খবর