মিরাজকে নিয়ে যা বললেন তামিম...


প্রকাশিত: মার্চ ২৬, ২০১৭, ১১:৪৫ এএম
মিরাজকে নিয়ে যা বললেন তামিম...

শ্রীলংকার বিরুদ্ধে চলমান সিরিজের প্রথম ওয়ানডেতে ৯০ রানের বিশাল জয়ের পর ওয়ানডেতে অভিষিক্ত মেহেদি হাসান মিরাজের প্রশংসায় পঞ্চমুখ ম্যাচের সেরা খেলোয়ার তামিম ইকবাল।

ম্যাচ শেষে মিরাজের পারফরম্যান্সের প্রশংসায় দেশসেরা ওপেনার তামিম ইকবাল বলেন,‘মিরাজের অভিষেক দূর্দান্ত হয়েছে। আমার ওকে দেখে একবারও মনে হয়নি যে সে প্রথমবার ওয়ানডে খেলছে। আমার কাছে মনে হয়েছে সে খুবই আত্মবিশ্বাসী একটা ছেলে। আন্তর্জাতিক ক্রিকেটের জন্য এটা সঠিক মনোভাব। আশা করছি সে দীর্ঘপথ পাড়ি দিবে।’স

উল্লেখ্য, গত বছরের অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মেহেদী হাসান মিরাজের। ধীরে ধীরে নিজের জায়গাটি দখল করে নিচ্ছেন প্রতিভাবান এ ক্রিকেটার। টেস্টে ক্রিকেটে প্রথম পদার্পণে মেহেদী হাসান নিয়েছিলেন ৭ উইকেট। দ্বিতীয় ম্যাচে ১২ উইকেট। সব মিলিয়ে অভিষেক সিরিজের দুই টেস্টে ১৯ উইকেট নিয়ে মিরাজ হয়ে যান এক উজ্জ্বল তারকা।

এদিকে টেস্টে অভিষেকের পাঁচ মাসের মাথায় শনিবার মিরাজের মাথায় উঠে ওয়ানডে ক্যাপ। ১২৩তম ওয়ানডে ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে মিরাজের। ব্যাটিংয়ের না নামতে পারলেও বোলিংয়ে ছিলেন দুর্দান্ত। ১০ ওভারে ৪৩ রানে নিয়েছেন গুরুত্বপূর্ণ ২ উইকেট। যদিও এই ফিগার দেখে তাঁর বোলিং বোঝা যাবেনা। কারন শুরু থেকেই তাঁর ঘুর্ণি বল ঠিকভাবে খেলতে পারছিলেন না লঙ্কার ব্যাটসম্যানরা। তার বোলিং এর শিকার হয়েছেন কুশাল মেন্ডিস (৪) ও দিনেশ চান্দিমাল (৫৯)।

মিরাজের বোলিং বুঝিয়ে দিয়েছে টেস্টের মতো ওয়ানডেতেও শ্রীঘ্রই সে হয়ে উঠছে দলের অন্যতম সেরা খেলোয়ার।

গো-নিউজ২৪/বিএস

খেলা বিভাগের আরো খবর