টি..এম...এস একাদশ


প্রকাশিত: মার্চ ২৬, ২০১৭, ১১:০৯ এএম
টি..এম...এস একাদশ

শিরোনাম দেখে অবাক হচ্ছেন? হওয়ারই কথা। মাত্র তিনটি অক্ষর! তবে 'টি..এম...এস' এর কাহিনী শোনার পর আরো একবার অবাক হবেন। বলবেন, এমনটাও হতে পারে!
। ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে। এর আগে দুই দলের মধ্যে টস হয়। তার পর দুই দলের স্কোয়াড ঘোষণা করা হয়। তখন ক্রিকইনফোর ধারাভাষ্যকার মজার এক কাণ্ড করলেন।

দারুণ জয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো বাংলাদেশ। ডাম্বুলায় আজ শনিবার সিরিজের প্রথম ম্যাচে-ব্যাটে বলে লঙ্কানদের নাস্তানুবাদ করেছে মাশরাফি বাহিনী। ৯০ রানের বড় ব্যবধানে পরাজিত হয়েছে স্বাগতিকরা। টাইগারদের দেয়া ৩২৫ রানের পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে ৪৫ ওভারে ২৩৪ রানে অলআউট হয়েছে থারাঙ্গা বাহিনী।
প্রথম ওভারে টাইগার দলনেতা মাশরাফির আঘাত হানার পর আর ঘুরে দাড়াতে পারেনি শ্রীলঙ্কা। মাঝখানে দিনেশ চান্দিমাল(৫৯) ও থিসারা পেরেরার(৫৫) হাফ সেঞ্চুরিতে শুধু জয়ের ব্যবধান কমেছে।

বাংলাদেশের পক্ষে মুস্তাফিজ ৩, মাশরাফি ও মিরাজ ২টি করে উইকেট নিয়েছেন।এর আগে রনগিরি ডাম্বুলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে তামিম ইকবালের দুর্দান্ত  সেঞ্চুরিতে ৫ উইকেটে ৩২৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। ১৪২ বলে ১২৭ রানের ইনিংসে তামিমের ব্যাট থেকে বেড়িয়েছে ১৫টি চার ও একটি ছক্কা। তামিমের ওয়ানডে ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি এটি।


বাংলাদেশের স্কোয়াডকে সংক্ষেপে 'টি..এম...এস' লিখে দিলেন! পরে বিস্তারিত জানালেন এভাবে-

টি - তামিম ও তাসকিন
এম - মাশরাফি, মুশফিক, মাহমুদুল্লাহ, মোস্তাফিজ, মিরাজ ও মোসাদ্দেক
এস - সাকিব, সাব্বির ও সৌম্য


মাত্র তিনটি অক্ষর দিয়েই প্রকাশ হলো বাংলাদেশের স্কোয়াড! কখনো এমন করে হয়ত কেউ ভাবেনইনি।

খেলা বিভাগের আরো খবর