আবারো আর্জেন্টিনার ত্রাণকর্তা মেসি, টিকে রইল বিশ্বকাপ স্বপ্ন


প্রকাশিত: মার্চ ২৪, ২০১৭, ০৭:৩০ এএম
আবারো আর্জেন্টিনার ত্রাণকর্তা মেসি, টিকে রইল বিশ্বকাপ স্বপ্ন

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের যোগ্যতা অর্জন রাউন্ডের ম্যাচ। আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট জন্য  লিওনেল মেসি খেলার একমাত্র গোলটি করেন। ম্যাচের ১৬ মিনিটেই অধিনায়ক মেসিকে ডি-বক্সে উরুগুয়ের পেদ্রো ফাউল করায় রেফারী পেনাল্টি দেন। এই জয়ে রাশিয়া বিশ্বকাপে খেলার স্বপ্ন টিকিয়ে রাখলও আর্জেন্টিনা।

২০১৮ বিশ্বকাপ খেলতে পারবে তো তারা? এটাই ছিল ভক্ত-সমর্থকদের মনে সবচেয়ে বড় প্রশ্ন। কারণ লাতিন আমেরিকা অঞ্চল থেকে সরাসরি ৪টি এবং প্লে-অফের মাধ্যমে খেলার সুযোগ পেতে পারে আরও একটি দল।

 

আর্জেন্টিনা যে এই পাঁচটি দলেরও বাইরে চলে গিয়েছিল! লাতিন আমেরিকা (কনমেবল) অঞ্চলে বিশ্বকাপ বাছাই পর্বে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলে তারা ছিল ৬ নম্বরে। দু’বার কোপা আমেরিকার ফাইনালে যে চিলির কাছে হেরেছিল মেসিরা, শুক্রবার ভোরে সেই চিলিরই মুখোমুখি হয়েছিল লা আলবিসেলেস্তেরা। নিজেদের মাঠ মনুমেন্টালে আন্তোনিও ভি. লিবার্টি স্টেডিয়ামে চিলির মুখোমুখি হওয়ার পরও কেন যেন আর্জেন্টাইন সমর্থকদের বুক ধুরু ধুরু করছিল।

অবশেষে সমর্থকদের মুখ থেকে সেই চিন্তার ভাঁজ নামিয়ে দিলেন লিওনেল মেসি। ম্যাচের ১৬ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে মেসির একমাত্র গোলেই কোনোমতে চিলি বাধা পার হতে পারলো আর্জেন্টিনা। সে সঙ্গে ১৩ ম্যাচ শেষে ২২ পয়েন্ট নিয়ে তালিকায় তিন নম্বরে উঠে এলো দু’বারের বিশ্বচ্যাম্পিয়নরা। ২৩ পয়েন্ট নিয়ে উরুগুয়ে এবং ৩০ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার ওপরে রয়েছে ব্রাজিল।

 

গো নিউজ২৪/এএফ / এস বি 

খেলা বিভাগের আরো খবর