বাংলাদেশ ওয়ানডে সিরিজ জিতবে: শাহরিয়ার


স্পোর্টস রিপোর্টার প্রকাশিত: মার্চ ২৩, ২০১৭, ০৬:৫৬ পিএম
বাংলাদেশ ওয়ানডে সিরিজ জিতবে: শাহরিয়ার

ঢাকা: তরুণ ক্রিকেটারদের অসাধারণ পারফরম্যান্সের কারণে তিনবছর ধরে জাতীয় দল ঠাঁই পাচ্ছেন না অভিজ্ঞ ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস। আপাতত ঘরোয়া ক্রিকেটেই ধারাবাহিক পারফরম্যান্স করতে চান তিনি। তার বিশ্বাস চলতি শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজ জিতবে বাংলাদেশ।

শ্রীলঙ্কায় ভালো খেলেই বাংলাদেশ শেষ টেস্ট জিতে সিরিজ ড্র করেছে বলে মনে করছেন শাহরিয়ার নাফিস। তিনি বলেন, “আন্তর্জাতিক সিরিজ কখনো সহজ হয় না। যেহেতু বাংলাদেশ দুর্দান্তভাবে টেস্ট জিতেছে, তাই শ্রীলঙ্কা চাইবে নিজেদের মাটিতে ওয়ানডে সিরিজটা না হারতে। তবে বাংলাদেশ যে ফর্মে আছে এবং যে কৌশল নিয়ে খেলছে তাতে আমি খুবই আশাবাদী যে বাংলাদেশ ওয়ানডে সিরিজ জিতবে।”

জাতীয় দলে নিজের ফেরার পরিকল্পনা নিয়ে বলেন, “আমি খুবই বাস্তববাদী। দল হিসেবে বাংলাদেশ এই মূহুর্তে দরুণ খেলছে। এখন দলে জায়গা করে নেয়াটা সহজ না। আমি যদি পারফর্ম করতে থাকি আর দলে যদি কখনও জায়গা খালি হয় তখন আমাকে বিবেচনা করা হবে, এটা আমি বিশ্বাস করি। তো আমি পারফর্ম করে যেতে চাই।”

জাতীয় দলে ফিরতে দিনের পর দিন এভাবে ফাইট করা কতটা কঠিন এমন প্রশ্ন নাফিসের উত্তর, “এটা অবশ্যই চ্যালেঞ্জ। সব চাইতে বড় চ্যালেঞ্জ হচ্ছে নিজেকে মোটিভেটেড রাখা। কারণ, আমাদের দেশের যে সংস্কৃতি তা অনুযায়ী, সবাই জাতীয় দলকেই বড় জায়গা মনে করে এবং তার জন্যই সবাই চিন্তা করে। ওই রকম অবস্থায় যখন আপনি জাতীয় দলের বাইরে থাকবেন তখন কাজটি খুবই কঠিন।”

তাই নিজের বর্তমান জায়গা ঢাকা প্রিমিয়ার লিগ নিয়ে তার পরিকল্পনা, “প্রথম যে লক্ষ্য সেটা হচ্ছে আমি প্রাইম দোলেশ্বরের হয়ে খেলছি। প্রাইম দোলেশ্বরের তিন চার বছরের ট্র্যাক রেকর্ড খুব ভাল। তো ব্যক্তিগতভাবে সে রকম পারফরমেন্স করতে চাই যাতে আমার দল ধারাবাহিকভাবে যে পজিশন পেয়ে আসছে তেমনটাই পায়। বিশ্বাস করি প্রাইম দোলেশ্বর চ্যাম্পিয়নশিপের লক্ষ্যেই খেলবে।” 

উল্লেখ্য, শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-১ ড্র করেছে বাংলাদেশ। সফরে তিন ম্যাচ ওয়ানডের প্রথম ম্যাচে ২৫ মার্চ মাঠে নামবে মাশরাফিরা। এরপর দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর