ভারতের নাগরিকত্ব পেলেন শন টেইট


প্রকাশিত: মার্চ ২৩, ২০১৭, ০২:২৮ এএম
ভারতের নাগরিকত্ব পেলেন শন টেইট

ছিলেন অস্ট্রেলিয়ান। গত শনিবার থেকেই তিনি ভারতীয়। এও কি সম্ভব? হ্যা সম্ভব। ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন। তাঁর আবেদন মঞ্জুর করে দিয়েছে বিদেশ দফতর। 

কে তিনি? ইনি শন টেইট। বিয়ে করেছিলেন ভারতীয় তারকা মডেল মাশুম সিংহকে। ২০০৯ সালে রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলতে ভারতে এসেছিলেন অজি এই স্পিডস্টার। সেখানেই তাঁর সঙ্গে আলাপ হয় মাশুমের। চারবছর প্রেম-পর্ব চলার পর ২০১৩ সালেই বিয়ে করেন ভারতীয় বান্ধবীকে।

স্ত্রী ভারতীয় সেই সুবাদেই ভারতীয় নাগরিকত্বের আবেদন করে পেয়েও গেলেন প্রবাসী ভারতীয়র পাসপোর্ট। আসন্ন আইপিএলেও টেটকে দেখা যাবে কেকেআরের জার্সিতে। আইপিএলে তাঁর রেকর্ড যথেষ্ট উন্নত। ২১টি ম্যাচে অংশ নিয়ে ২৩টি উইকেট দখল করেছেন তারকা এই অস্ট্রেলীয় পেসার।

শনিবারেই শন টেট প্রবাসী নাগরিকত্বের কার্ড ট্যুইট করেন। তিনি যে যথেষ্ট খুশি তা তাঁর ট্যুইট থেকেই বোঝা গিয়েছে।

এই ছবিই ট্যুইট করেছেন টেট

 

গোটা বিশ্বজুড়ে টি টোয়েন্টি লিগ খেলে বেড়ালেও টেট জাতীয় দলের জার্সিতে কখনই নিয়মিত ছিলেন না। চোট আঘাতেই জাতীয় দলের কেরিয়ার শেষ হয়ে যায় বলে বিশেষজ্ঞদের অভিমত। ২০০৫ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেকের পর অস্ট্রেলিয়ার জার্সিতে তিনি খেলেছেন মাত্র ৩টি টেস্ট, ৩৫টি ওয়ান ডে এবং ২১টি টি টোয়েন্টি ম্যাচ

পেসে অস্ট্রেলিয়ার জার্সিতে বিপক্ষ দলকে বিব্রত করতেন। ক্রিকেটের দ্বিতীয় সর্বোচ্চ গতিতে (১৬১.৫ কিমি) বল করে রেকর্ড তৈরি করেছেন তিনি।

গো নিউজ২৪/এএফ 

খেলা বিভাগের আরো খবর