রিয়ালের নয়, আর্জেন্টিনার কোচ হতে রাজি: সিমিওনে


প্রকাশিত: মার্চ ২১, ২০১৭, ০৯:১৮ পিএম
রিয়ালের নয়, আর্জেন্টিনার কোচ হতে রাজি: সিমিওনে

এ যুগের ফুটবলে অন্যতম সেরা সফল কোচেদের তালিকায় অনায়াসেই রাখা যেতে পারে দিয়েগো সিমেওনেকে। অ্যাটলেটিকো মাদ্রিদকে সম্প্রতি দু-‌দুবার চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের ফাইনালে তুলে নিয়ে গিয়েছেন। 

এছাড়াও, স্পেনের ঘরোয়া লিগের খেতাব রিয়েল মাদ্রিদ বা বার্সেলোনার মুঠো থেকে ছিনিয়ে এনে অ্যাটলেটিকোর ঘরে ঢুকিয়েছেন বছর তিনেক আগে। তারওপর তিনি রগচটা এবং বিতর্কিত। সবমিলিয়ে বছর ছেচল্লিশের এই প্রাক্তন আর্জেন্টিনীয় তারকা কোচ হিসেবেও আদ্যোপান্ত এক বর্ণময় চরিত্র এবং সিমিওনে যা বলেন সোজাসাপ্টাই বলেন। ভনিতার লেশমাত্র থাকে না তাতে। 

এই যেমন সোমবার স্পেনের এক দৈনিকে প্রকাশিত সাক্ষাৎকারে অ্যাটলেটিকো কোচ স্পষ্টই জানিয়ে দিলেন জীবনে কখনও রিয়েল মাদ্রিদের কোচিং করাবেন না!‌ ভালো অফার পেলে ইউরোপের অন্য কিছু বড় ক্লাবের কোচ হতে রাজি। পরবর্তীকালে তাঁর নিজের দেশ মানে আর্জেন্টিনার জাতীয় দলের কোচিং করাতেও আগ্রহ কিন্তু রিয়ালের কোচ হতে একাবারেই চান না। 

সিমিওনের ব্যাখ্যা, ‘‌এটা একটা অনুভূতির ব্যাপার। আর জেনে রাখুন রিয়ালও কখনওই আমাকে ওদের কোচ হওয়ার অফার দেবে না। তবে আমার বয়স এমন কিছু নয়। ভবিষ্যতে স্পেনের অন্য ক্লাবের কোচ হতেই পারি। এমনকী আর্জেন্টিনার কোচ হিসেবেও নিজেকে দেখতে রাজি। যদিও জাতীয় দলের কোচিং করাতে হলে আমাকে আরও বেশি অভিজ্ঞ হতে হবে। চাই কোচিং কেরিয়ারের শেষার্ধে এসে আর্জেন্টিনার কোচ হতে।' 

গো নিউজ২৪/এএফ 

খেলা বিভাগের আরো খবর